বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রথমবার দৈনিক আক্রান্ত ৯০,০০০ ছাড়াল ভারতে, ব্রাজিলের থেকে মোট কেস ৯,০০০ কম

প্রথমবার দৈনিক আক্রান্ত ৯০,০০০ ছাড়াল ভারতে, ব্রাজিলের থেকে মোট কেস ৯,০০০ কম

প্রথমবার দৈনিক আক্রান্ত ৯০,০০০ ছাড়াল ভারতে, ব্রাজিলের থেকে মোট কেস ৯,০০০ কম (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

২৪ ঘণ্টা আগেও ব্রাজিলের সঙ্গে ব্যবধানটা ছিল ৬৯,০০০-এর মতো।

এই প্রথমবার, ভারতে দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৯০,০০০ ছাড়িয়ে গেল। শুধু তাই নয়, বিশ্বের সর্বাধিক করোনা আক্রান্তের নিরিখে ব্রাজিলের সঙ্গে ভারতের ব্যবধান কমে দাঁড়াল মাত্র ৯,০০০-এর মতো।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪,১১৩,৮১১। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় ৯০,৬৩২ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। যা এখনও পর্যন্ত একদিনে রেকর্ড। আর সেই রেকর্ড নয়া আক্রান্তের সৌজন্যে ব্রাজিলের মোট করোনা আক্রান্তের সঙ্গে ভারতের ব্যবধান কমে দাঁড়িয়েছে ৯,১৮৯। ২৪ ঘণ্টা আগেও সেই ব্যবধানটা ছিল ৬৯,০০০-এর কম। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে করোনা আক্রান্তের তুলনায় আপাতত দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আমেরিকার দেশটি। রবিবারের প্রবণতা বজায় থাকলে আগামিকালই (সোমবার) বিশ্বের সর্বাধিক করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে পৌঁছে যাবে ভারত।

আক্রান্তের সংখ্যা বৃদ্ধির মধ্যেই করোনায় প্রাণহানিও ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১,০৬৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তার জেরে সবমিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০,৬২৬। অর্থাৎ মৃত্যু হার ঠেকেছে ১.৭২ শতাংশে।

মৃত্যুর হারে যে আশার আলো দেখা যাচ্ছে, তা আরও জোরদার করেছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে ৭৩,৬৪২ জন করোনা যুদ্ধে জয়ী হয়েছেন। তার জেরে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,১৮০,৮৬৫। সুস্থতার হারও শনিবারের থেকে বেড়ে হয়েছে ৭৭.৩২ শতাংশ। অন্যদিকে, সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬২,৩২০ (২০.৯৬ শতাংশ)। যা শনিবারের তুলনায় ১৫,৯২৫ বেড়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশই পড়ুয়াই ফেল, বই দেখে লেখা যায়নি এবার! ‘কংগ্রেসের সঙ্গে আপের জোট হলেই কেজরিওয়াল গ্রেফতার হবেন’, আশঙ্কায় কেজরি শিবির ‘কুটুলিকে খুব ভালবাসি, ও আমার ভ্যালেন্টাইন…’, কে নতুন এল ‘ফুলকি’ দিব্যানীর জীবনে আগে সমর্থন পরে পাল্টে গেল সুর! অ্যানিম্যালে রণবীরের চরিত্র নিয়ে কী বললেন ভূমি? আমাদের সেরা ছয়ে ওঠার বাস্তব সম্ভাবনা এখনও আছে- স্বপ্নের জাল বুনছেন কুয়াদ্রাত 'এক বছরে' ১০ জন টেস্ট ক্রিকেটার পেল ভারত, চোখ রাখুন তালিকায় আন্দোলনকারী কৃষকদের বিরুদ্ধে প্রথমে NSA ধারায় মামলা, ২৪ ঘণ্টায় বদল সিদ্ধান্ত সন্দেশখালির পথে লকেটদের আটকাল পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.