বাড়ি > ঘরে বাইরে > ক্রমশ বিশ্বমঞ্চে দৃপ্ত হচ্ছে ভারতের কণ্ঠ- নরেন্দ্র মোদী
নরেন্দ্র মোদী (PTI)
নরেন্দ্র মোদী (PTI)

ক্রমশ বিশ্বমঞ্চে দৃপ্ত হচ্ছে ভারতের কণ্ঠ- নরেন্দ্র মোদী

মোদী বলেন যে ভারতীয় গণমাধ্যমের এবার বিশ্বায়নের পথে চলা উচিত কারণ ভারত ক্রমশই তার উপস্থিতি বুঝিয়ে দিচ্ছে আন্তর্জাতিক সংস্থাগুলিতে

 সারা বিশ্ব এখন ভারতের কথা গুরুত্ব সহকারে শুনছে, ক্রমশ বলিষ্ঠ হচ্ছে ভারতের কণ্ঠ, মঙ্গলবার এই কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি মিডিয়া সংস্থার অনুষ্ঠানে মোদী বলেন যে ভারতীয় গণমাধ্যমের এবার বিশ্বায়নের পথে চলা উচিত কারণ ভারত ক্রমশই তার উপস্থিতি বুঝিয়ে দিচ্ছে আন্তর্জাতিক সংস্থাগুলিতে। 

প্রধানমন্ত্রী বলেন যে ভারতীয় পত্রপত্রিকার বিশ্বজনীন খ্যাতি থাকা উচিত। ই-সংস্করণ সারা বিশ্বের কাছে পৌঁছে যাওয়া উচিত। সারা বিশ্বে যেমন সাহিত্যিক পুরস্কার দেওয়া হয় তেমন ভারতেও দেওয়া উচিত বলে মনে করেন মোদী। তিনি বলেন এটা খুবই প্রয়োজনীয় এখন। 

যেভাবে কোভিডের সময় মিডিয়া জনসচেতনতা বৃদ্ধি করেছে ও তথ্যনিষ্ঠ ভাবে রিপোর্ট করেছে তারও প্রশংসা করেন মোদী। তিনি বলেন যে মিডিয়াও সমালোচনার মুখে পড়ছে, কিন্তু সবাইকেই সমালোচনা সহ্য করতে হয় ও তার থেকে শিক্ষা নিতে হয়, যেটা ভারতীয় গণতন্ত্রকে শক্তিশালী করে বলে তিনি মনে করেন। 

সরকারি প্রকল্পগুলির কথা মানুষের মধ্যে তুলে ধরায় মিডিয়ার ভূমিকার কথা বিশেষ ভাবে উল্লেখ করেন তিনি। আত্মনির্ভর ভারতের কথাও মিডিয়া যেভাবে মানুষের কাছে পৌঁছে দিচ্ছে, সেটাতে খুব সুবিধা হচ্ছে বলে জানান তিনি। 

 

 

বন্ধ করুন