বাংলা নিউজ > ঘরে বাইরে > বন্দুক দেখিয়ে শিখ মহিলাকে অপহরণ, ধর্মান্তকরণ পাকিস্তানে, কড়া বার্তা দিল ভারত

বন্দুক দেখিয়ে শিখ মহিলাকে অপহরণ, ধর্মান্তকরণ পাকিস্তানে, কড়া বার্তা দিল ভারত

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর (ANI Photo) (ANI)

সূত্রের খবর ওই শিখ মহিলাকে বন্দুক দেখিয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর বুনের জেলায় অপহরণকারী জোর করে বিয়ে করে। এরপর ২২ অগস্ট এনসিএম চিফ ইকবাল সিং লালপুরা বিদেশমন্ত্রীকে গোটা বিষয়ে হস্তক্ষেপ করার জন্য অনুরোধ করেন। 

সোহিনী গোস্বামী

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এক শিখ ধর্মাবলম্বী শিক্ষিকাকে জোর করে ধর্মান্তকরণ ও অপহরণের অভিযোগ উঠেছিল। এবার এনিয়ে জোরালো প্রতিবাদ জানাল ভারত। জাতীয় সংখ্যালঘু কমিশনের প্রশ্নের জবাবে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছেন,এই ধরনের নীচ ও ভয়াবহ ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

তিনি জানিয়েছেন, ভারত সরকার প্রত্যাশা করে যে এই ঘটনায় পাকিস্তান সরকার কড়া ব্য়বস্থা নেবে। পাকিস্তানকেও বলা হয়েছে তাদের দেশে সংখ্যালঘুদের সুরক্ষা ও কল্যাণ যাতে যথাযথ হয় সেটা দেখা দরকার। তাঁদের ধর্মস্থানগুলিকেও রক্ষার কথা বলা হয়েছে।

সূত্রের খবর ওই শিখ মহিলাকে বন্দুক দেখিয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর বুনের জেলায় অপহরণকারী জোর করে বিয়ে করে। এরপর ২২ অগস্ট এনসিএম চিফ ইকবাল সিং লালপুরা বিদেশমন্ত্রীকে গোটা বিষয়ে হস্তক্ষেপ করার জন্য অনুরোধ করেন। পাকিস্তানে যাতে এই ধরনের ঘটনা ভবিষ্যতে না হয় সেটা দেখার জন্য পাক বিদেশমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করার অনুরোধও করা হয়।

জবাবে এস জয়শঙ্কর জানিয়েছেন, সরকার এই ঘটনা নজরে রেখেছে। বিষয়টি নিয়ে খবর পাওয়া মাত্রই পাকিস্তান সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

 

 

বন্ধ করুন