বাড়ি > ঘরে বাইরে > আপনাদের যা রেকর্ড, সংখ্যালঘুদের নিয়ে জ্ঞান দেবেন না- অযোধ্যা প্রসঙ্গে পাকিস্তানকে বলল ভারত
রাম মন্দিরের মডেল
রাম মন্দিরের মডেল

আপনাদের যা রেকর্ড, সংখ্যালঘুদের নিয়ে জ্ঞান দেবেন না- অযোধ্যা প্রসঙ্গে পাকিস্তানকে বলল ভারত

অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে আপত্তি জানিয়েছিল ইসলামাবাদ। 

ভারতের অযোধ্যায় রামমন্দির নির্মাণ শুরু হওয়া নিয়ে পাকিস্তানের কটাক্ষে কড়া জবাব দিল নয়াদিল্লি। এই বিষয়ে পাকিস্তানের বলার কোনও অধিকার নেই, সাফ জানাল ভারত। 

করোনার মধ্যেই রামমন্দির নির্মাণ শুরু হওয়া নিয়ে প্রশ্ন করেছিল পাকিস্তান। এটিকে বিজেপির হিন্দুত্বের এজেন্ডাকে আগে নিয়ে যাওয়ার একটা পন্থা, বলে অভিযোগ করে পাকিস্তান। অযোধ্যায় রাম মন্দির হবে, সুপ্রিম কোর্টের এই রায় প্রসঙ্গেও অসন্তোষ প্রকাশ করেছে পাকিস্তান। তাদের দাবি এই রায় বিতর্কিত ও উপযুক্ত বিচার হয়নি। 

তবে পাকিস্তানের এই সমস্ত বক্তব্য গায়ে মাখছে না ভারত। বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন যে আমরা দেখেছি পাকিস্তান এমন জিনিস নিয়ে কথা বলছে যেগুলিতে তাদের কোনও লোকাস স্ট্যান্ডি নেই। 

শ্রীবাস্তব বলেন যে ভারতে আইনের নিয়ম মেনে চলে ও সব ধর্মের মানুষের সম অধিকার আছে। সময় পেলে পাকিস্তানের বিদেশমন্ত্রকের উচিত নিজেদের সংবিধানটি পড়ে দেখার, পার্থক্য বোঝার জন্য। 

পাকিস্তান দাবি করেছে যে সুপ্রিম কোর্টের অযোধ্যার রায় এটা সাফ করে দিয়েছে যে ভারতে সংখ্যালঘুরা নিরাপদ নয়।পালটা দিয়েছে ভারত। মুখপাত্র বলেন যে পাকিস্তানের যা রেকর্ড, সংখ্যালঘুদের নিয়ে কিছু বলাই উচিত না!  পাকিস্তানের বিচারব্যবস্থাকে তুলোধোনা করে ভারতীয় বিদেশমন্ত্রকের মুখপাত্র বলেন যে ইসলামাবাদের বোঝা উচিত যে তাদের সিস্টেম সব জায়গায় চলে না। কিছু জায়গায় বিচারব্যবস্থার প্রতি মানুষের আস্থা আছে, যেটা পাকিস্তানের বোঝা সম্ভব না। 

গতবছর সর্বসম্মত রায়ে, অযোধ্যায় রাম মন্দির বানানোর জন্য সবুজ সঙ্কেত দিয়েছিল সুপ্রিম কোর্ট। অযোধ্যার মধ্যেই মুসলমানদের জন্য বিকল্প জমি দিতেও সরকারকে নির্দেশ দেওয়া হয়। 

 

বন্ধ করুন