বাংলা নিউজ > ঘরে বাইরে > দূরপাল্লার টর্পেডো, ছাপিয়ে যাবে চিরাচরিত রেঞ্জ, ওড়িশায় সফল হল পরীক্ষা

দূরপাল্লার টর্পেডো, ছাপিয়ে যাবে চিরাচরিত রেঞ্জ, ওড়িশায় সফল হল পরীক্ষা

 Supersonic missile assisted torpedo system এর পরীক্ষায় সফল হল ভারত (PTI Photo) (PTI)

টর্পেডোর যে চিরাচরিত রেঞ্জ আছে তাকেও ছাড়িয়ে যাবে নয়া এই সিস্টেম।

এবার দূরপাল্লার সুপারসোনিক মিসাইল অ্য়াসিসটেড টর্পোডোর পরীক্ষায় সফল হল ভারত। সোমবার ওড়িশার বালাসোর উপকূলে এই অস্ত্রের পরীক্ষা সফল হয়েছে। সূত্রের খবর, ডিফেন্স রিসার্চ অ্য়ান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(ডিআরডিও) ভারতীয় নৌবাহিনীর জন্য এই অস্ত্র তৈরি করেছে। টর্পেডোর যে চিরাচরিত রেঞ্জ আছে তাকেও ছাড়িয়ে যাবে নয়া এই সিস্টেম। একেবারে দূরপাল্লার হাতিয়ার। শত্রুপক্ষের ডুবো জাহাজকেও নিশানা করতে পারবে এই হাতিয়ার। 

এদিকে শনিবারই রাজস্থানের পোখরানে স্ট্যান্ড অফ অ্যান্টি ট্যাঙ্ক মিসাইলের পরীক্ষায় সফল হয়েছিল ভারত। সেই সময় প্রতিরক্ষামন্ত্রকের তরফে জানানো হয়েছিল ডিআরডিও এবং ভারতীয় বায়ু সেনার উদ্যোগে এই অস্ত্রের পরীক্ষা সফল হয়েছে। ১০ কিলোমিটার রেঞ্জের মধ্যে এটি আঘাত হানতে সক্ষম। এর পাশাপাশি পিনাকা রকেট সিস্টেমের পরীক্ষাতেও সফল হয়েছে ভারত। এবার দূরপাল্লার সুপারসোনিক মিসাইল অ্য়াসিসটেড টর্পোডোর পরীক্ষায় সাফল্য পেল ভারত। কার্যত একেবারে নিখুঁত নিশানায় এটি আঘাত হানতে সক্ষম। জল সীমানায় ভারত যে ক্রমেই আরও শক্তিশালী হচ্ছে সেটা আরও একবার সামনে এসেছে। পাশাপাশি শত্রুপক্ষের সঙ্গে চোখে চোখ রেখে কথা বলার ক্ষেত্রে দেশ যে এবার ক্রমেই শক্তিশালী হচ্ছে তা বার বারই প্রমাণিত হচ্ছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

নিজের জামা ছিঁড়ে ট্রাম্পের প্রতি সমর্থন দেখালেন WWE তারকা! ভাইরাল ভিডিয়ো বল মাথায় লাগতেই মাটিতে লুটিয়ে পড়লেন, রক্তাক্ত হল পিচ! প্রাণে বাঁচলেন বোলার কলকাতা থেকে বিমানে চেপে ভয়াবহ অভিজ্ঞতা মহিলার,যৌন হেনস্থার অভিযোগ শিল্পপতির নামে রাজভবনে শ্লীলতাহানির অভিযোগ রাজ্যকে নোটিশ পাঠাতে নির্দেশ সুপ্রিম কোর্টের United Arab Emirates Women বনাম Nepal Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? যিশুর জীবনে অন্য নারী! নীলাঞ্জনার সঙ্গে এক ছাদের তলায় থাকছেন না নায়ক, চর্চা জারি Special Tea: বর্ষায় অবশ্যই ট্রাই করুন এই দেশি চা, জেনে নিন রেসিপি খড়দহের পর রাজগ্রাম, ফের লেভেল ক্রসিংয়ে গাড়িকে ধাক্কা মারল চলন্ত ট্রেন নাতাশা ডিভোর্স দিতে পারে আগেই জানতেন হার্দিক! ভয়ে কার নামে রেখেছেন সব টাকা? 'লাশের ওপর আলোচনা নয়', মুজিবের মন্ত্রেই হাসিনাকে বিঁধলেন আন্দোলকারী ছাত্ররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.