বাংলা নিউজ > ঘরে বাইরে > মে–এর শেষের দিকে ভারত পাচ্ছে স্পুটনিক ভি করোনা টিকা
স্পুটনিক ভি টিকা
স্পুটনিক ভি টিকা

মে–এর শেষের দিকে ভারত পাচ্ছে স্পুটনিক ভি করোনা টিকা

  • আগামী কয়েক মাসের মধ্যেই ভারতে এই ভ্যাকসিনের উৎপাদন শুরু হয়ে যাবে।

মে মাসের শেষের দিকে রাশিয়ার তৈরি স্পুটনিক ভি ভ্যাকসিন পাচ্ছে ভারত।বৃহস্পতিবার ডক্টর রেড্ডিস ল্যাবরেটরির পক্ষ থেকে এই কথাই জানানো হয়েছে।ইতিমধ্যে ভারতের বাজারে কোভ্যাক্সিন ও কোভিশিল্ড, এই দুটি ভ্যাকসিন চলে এসেছে।স্পুটনিক ভি এলে তা হবে তৃতীয় ভ্যাকসিন যা ভারতের বাজারে আসছে।এরফলে ভ্যাকসিনে চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে জোগান মেটানো আরো সহজ হবে।

ডক্টর রেড্ডিসের তরফে জানানো হয়েছে, মে মাসের শেষের দিকে স্পুটনিক ভ্যাকসিন চলে আসছে।আশা করা যায়, আগামী কয়েক মাসের মধ্যেই ভারতে এই ভ্যাকসিনের উৎপাদন শুরু হয়ে যাবে।চলতি অর্থবর্ষের দ্বিতীয় অর্ধ থেকেই ভারতে উৎপাদন করা ভ্যাকসিন বাজারে পাওয়া যাবেই আশা করা যায়।

সম্প্রতি মস্কোয় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত জানিয়েছিলেন, এই মাসেই স্পুটনিক ভি ভ্যাকসিন ভারতে চলে আসবে। তবে ডক্টর রেড্ডিসের তরফে জানা যাচ্ছে, এই মাসে না হলেও মে মাসের শেষের দিকে ভারতে চলে আসবে রাশিয়ার তৈরি এই ভ্যাকসিন।উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত সর্বাধিক।গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৪ হাজার ৮৩৫, যা প্রশাসনের কাছে যথেষ্ট উদ্বেগের কারণ।

বন্ধ করুন