বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Army, Air Force and Navy Jobs: তিন বাহিনীতে নিয়োগের ৪ বছর পর চাকরি যাবে সকলের, ফেরানো হবে ২৫% সৈনিককে: রিপোর্ট

Indian Army, Air Force and Navy Jobs: তিন বাহিনীতে নিয়োগের ৪ বছর পর চাকরি যাবে সকলের, ফেরানো হবে ২৫% সৈনিককে: রিপোর্ট

'ট্যুর অফ ডিউটি'-র আওতায় তিন সুরক্ষা বাহিনীতে নিয়োগের ক্ষেত্রে বড়সড় পরিবর্তনের প্রস্তাব দেওয়া হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

Indian Army, Air Force and Navy Jobs: প্রতিবেদনে জানানো হয়েছে যে নয়া নিয়মের প্রস্তাব অনুযায়ী, নিয়োগের চার বছর পরে সকলেরই চাকরি চলে যাবে। মোটামুটি ৩০ দিনের মধ্যে ২৫ শতাংশ প্রার্থীকে ফিরিয়ে আনা হবে। অর্থাৎ প্রথম চার বছর চুক্তিভিত্তিক চাকরি হবে।

'ট্যুর অফ ডিউটি'-র আওতায় তিন সুরক্ষা বাহিনীতে নিয়োগের ক্ষেত্রে বড়সড় পরিবর্তনের প্রস্তাব দেওয়া হয়েছে। সেই কর্মসূচির আওতায় নিয়োগ হওয়ার চার বছর পর সকলের চাকরি চলে যাবে।  তারপর পুরো সময়ের জন্য ২৫ শতাংশ জওয়ানকে পুনরায় নিযুক্ত করবে সরকার। সূত্র উদ্ধৃত করে এমনই জানানো হয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে।

আরও পড়ুন: Indian Army Jobs 2022 : স্নাতকের নম্বর ও ইন্টারভিউ দিয়ে সেনাবাহিনীতে চাকরি!

সূত্র উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, সেনাবাহিনী, 'ট্যুর অফ ডিউটি/অগ্নিপথ' কর্মসূচির আওতায় নৌ বাহিনী এবং বায়ুসেনায় নিয়োগের নয়া নিয়ম নিয়ে বিস্তর আলোচনা চলছে। কয়েকটি নয়া প্রস্তাব সুপারিশ করা হয়েছে। যেগুলি গৃহীত হতে পারে। 

কী বলা হয়েছে?

ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে যে নয়া নিয়মের প্রস্তাব অনুযায়ী, নিয়োগের চার বছর পরে সকলেরই চাকরি চলে যাবে। মোটামুটি ৩০ দিনের মধ্যে ২৫ শতাংশ প্রার্থীকে ফিরিয়ে আনা হবে। চাকরিতে যোগ দেওয়ার নয়া তারিখ ধরে তাঁদের পুনরায় নিয়োগ করা হবে। অর্থাৎ সেই তারিখের ভিত্তিতে বেতন এবং পেনশন পাবেন সৈনিকরা। তাঁরা প্রথম চার বছর বাহিনীতে থাকার বিষয়টি বেতন এবং পেনশনের ক্ষেত্রে বিবেচনা করা হবে না। তার ফলে প্রচুর টাকা বাঁচবে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: অরুণাচল সীমান্তের কাছে চিনের কর্মকাণ্ড অব্যাহত! কী জানাল ভারতীয় সেনা?

তবে সেনা, বায়ুসেনা এবং নৌসেনার সব বিভাগেই নিয়োগের ক্ষেত্রে নয়া নিয়মের প্রস্তাব দেওয়া হয়নি। সূত্র উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, তিন বাহিনীর কয়েকটি ট্রেডের ক্ষেত্রে সেই নিয়মের অন্যথা হতে পারে। মূলত টেকনিকাল কারণের বিষয়টি বিবেচনা করে প্রাথমিকভাবে চার বছরের চুক্তিভিত্তিক কাজে শর্ত থাকবে না বলে সূত্র উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.