সেনা হানায় ধ্বংস পাক আশ্রিত সন্ত্রাসবাদী ঘাঁটি।
সেনা হানায় ধ্বংস পাক আশ্রিত সন্ত্রাসবাদী ঘাঁটি।

ভারতীয় সেনার ড্রোন হানায় ধ্বংস পাকিস্তানের সন্ত্রাসবাদী ঘাঁটি ও অস্ত্রভাণ্ডার

কূপওয়ারা জেলার কেরন সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর সেনাশিবির থেকে পাকিস্তান আশ্রিত সন্ত্রাবাদী ঘাঁটি লক্ষ্য করে সেনাবাহিনীর ড্রোনের সাহায্যে আক্রমণ হানে ভারত।

ভারতীয় সেনাবাহিনীর আক্রমণের নিশানায় পাকিস্তানে আশ্রয় নেওয়া সন্ত্রাসবাদী ঘাঁটি। নিহত কমপক্ষে পাঁচ পাক সন্ত্রাসবাদী। ধ্বংস হল শত্রুশিবির ও প্রচুর অস্ত্রশস্ত্র।

শুক্রবার সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরে সীমান্তবর্তী কূপওয়ারা জেলার কেরন সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর সেনাশিবির থেকে পাকিস্তান আশ্রিত সন্ত্রাবাদী ঘাঁটি লক্ষ্য করে সেনাবাহিনীর ড্রোনের সাহায্যে আক্রমণ হানে ভারত। ঘটনায় শত্রুশিবিরে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে বলে সেনাসূত্রে খবর।

গত সপ্তাহে বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি নীতি লঙ্ঘন করে ভারতীয় সেনাশিবিরে হামলা চালিয়েছিল পাক সেনা। ঘটনায় ৫ জন স্পেশ্যাল ফোর্স কম্যান্ডো প্রাণ হারান। মনে করা হচ্ছে, সেই হামলার প্রত্যাঘাত করতেই এ দিন পরিকল্পিত আক্রমণ শানায় সেনা।

এ দিন সেনা আক্রমণে নিশানা করা হয় সীমান্তের অপর প্রান্তে নীলম উপত্যকায়ন্ত্রাসবাদীদের দখলে থাকা কেল লঞ্চিং প্যাড। গোপন সূত্রে খবর মেলে, সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করছে বেশ কিছু সন্ত্রাসবাদী। একবার সীমান্ত পেরোলে তাদের নিষ্ক্রিয় করা জটিল হয়ে দাঁড়াবে জেনে অবিলম্বে আক্রমণের পরিকল্পনা করে সেনা।

গত সপ্তাহে এমন ভাবেই অনুপ্রবেশের চেষ্টা করলে সন্ত্রাসবাদীদের লক্ষ্য করে আঘাত হানে সেনা। জবাবে পালটা গুলি চালায় পাক সেনাও। সংঘর্ষে শহিদ হন পাঁচ জওয়ান।

বন্ধ করুন