বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Army Man Honeytrapped: ISI এজেন্টের বিয়ের প্রলোভনে পড়ে পাকিস্তানকে তথ্য ফাঁস, ধৃত ‘হানিট্র্যাপড’ সেনাকর্মী
পাকিস্তানে সামরিক তথ্য ফাঁস করার অভিযোগে শনিবার ২১ মে ভারতীয় সেনা সদস্য প্রদীপ কুমারকে গ্রেফতার করা হয় রাজস্থান থেকে।

Indian Army Man Honeytrapped: ISI এজেন্টের বিয়ের প্রলোভনে পড়ে পাকিস্তানকে তথ্য ফাঁস, ধৃত ‘হানিট্র্যাপড’ সেনাকর্মী

  • Army Man Honeytrapped: ধৃত প্রদীপ কুমার যোধপুরে নিযুক্ত ছিলেন। ফেসবুকের মাধ্যমে পাকিস্তানি মহিলার সঙ্গে আলাপ হয় তাঁর। প্রদীপের সংস্পর্শে আসার জন্য পাক মহিলা নিজেকে একজন হিন্দু মহিলা হিসেবে দাবি করে। ওই মহিলা নিজেকে মধ্যপ্রদেশের গোয়ালিয়রের বাসিন্দা বলে পরিচয় দেয়।

পাকিস্তানে সামরিক তথ্য ফাঁস করার অভিযোগে শনিবার ২১ মে ভারতীয় সেনার সদস্য প্রদীপ কুমারকে গ্রেফতার করা হয় রাজস্থান থেকে। ভারতীয় সেনাবাহিনী সম্পর্কিত তথ্য ফাঁস করার জন্য ২৪ বছর বয়সি এই সামরিক কর্মীকে এক পাকিস্তানি মহিলা হানিট্র্যাপ করেছিল বলে অভিযোগ।

ধৃত প্রদীপ কুমার যোধপুরে নিযুক্ত ছিলেন। ফেসবুকের মাধ্যমে পাকিস্তানি মহিলার সঙ্গে আলাপ হয় তাঁর। প্রদীপের সংস্পর্শে আসার জন্য পাক মহিলা নিজেকে একজন হিন্দু মহিলা হিসেবে দাবি করে। ওই মহিলা নিজেকে মধ্যপ্রদেশের গোয়ালিয়রের বাসিন্দা বলে পরিচয় দেয়। নিজের নাম বলে ছাদাম। পাকিস্তানি এজেন্ট প্রদীপ কুমারকে বিশ্বাস করায় যে সে বেঙ্গালুরুতে একটি কর্পোরেট ফার্মে কাজ করে।

এরপর বিয়ে করার আগে প্রদীপ দিল্লিতে আসেন। সেখানে তিনি সেই পাক মহিলার সঙ্গে দেখা করলে প্রদীপের কাছ থেকে সেনা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য ও নথি চাওয়া হয়। তারপর সেই তথ্য হাতবদল হয়ে পাকিস্তান চলে যায় বলে অভিযোগ। জানা গিয়েছে, সেই পাক এজেন্ট ও প্রদীপ হোয়াটসঅ্যাপে কথা বলতেন। ডিজি ইন্টেলিজেন্স উমেশ মিশ্রের মতে, প্রদীপ কুমার হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাক এজেন্টের সাথে ক্লাসিফায়েড নথির ছবি বিনিময় করেছিলেন এবং অন্যান্য সৈন্যদের বলির পাঁঠা বানানোর চেষ্টা করা হয়েছিল। প্রদীপ কুমারের অপর এক মহিলা বন্ধুও এই অপরাধে জড়িত ছিল।

বন্ধ করুন