বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Army Men Missing: দুই সপ্তাহ ধরে অরুণাচল-চিন সীমান্তে নিখোঁজ দুই ভারতীয় সেনাকর্মী!
অরুণাচলপ্রদেশে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় সজাগ সেনা (ছবি সৌজন্যে এএনআই) (ANI)

Indian Army Men Missing: দুই সপ্তাহ ধরে অরুণাচল-চিন সীমান্তে নিখোঁজ দুই ভারতীয় সেনাকর্মী!

  • Indian Army Men Missing: গত ২৮ মে থেকে কোনও খোঁজ মিলছে না হরেন্দ্র নেগি ও প্রকাশ সিংহ রানার। নিখোঁজ সৈনিকরা অরুণাচলের ভারত-চিন সীমান্তের থাকলা পোস্টে নিয়োজিত ছিলেন।

ফের অরুণাচল-চিন সীমান্তে ভারতীয় নাগরিকের নিখোঁজ হওয়ার খুবর সামনে এল। কয়েক মাস আগেই অরুণাচলের এক যুবক নিখোঁজ হয়ে চিনা সেনার হেফাজতে ছিল বেশ কয়েক দিন। এরপর তাঁকে ফিরিয়ে দিয়েছিল পিএলএ। আর এবার নিখোঁজ হয়েছেন ভারতীয় সেনার দুই সদস্য। জানা গিয়েছে, গত ২৮ মে থেকে কোনও খোঁজ মিলছে না হরেন্দ্র নেগি ও প্রকাশ সিংহ রানার। নিখোঁজ সৈনিকরা অরুণাচলের ভারত-চিন সীমান্তের থাকলা পোস্টে নিয়োজিত ছিলেন।

নিখোঁজ প্রকাশ সিংহের স্ত্রী এই বিষয়ে সংবাদমাধ্যমকে জানান, সেনার তরফে দুটি ফোট করা হয় তাঁকে। প্রথম ফোনটি ২৯ মে এসেছিল। সেদিন প্রকাশের নিখোঁজ হওয়ার কথা জানানো হয়েছিল সেনার তরফে। এরপর গত ৯ জুন দ্বিতীয় ফোনটি আসে। তখন সেনার তরফে তাঁকে জানানো হয়, সেনার অনুমান, নিখোঁজ দুই সেনাকর্মী নদীতে ডুবে গিয়েছেন। শুক্রবার প্রকাশের পরিবারের সঙ্গে দেখা করেন উত্তরাখণ্ডের সাহসপুরের বিজেপি বিধায়ক সহদেব সিংহ পুন্ডির। তিনি জানান, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন তিনি।

এদিকে নদীতে ডুবে যাওয়ার অনুমানের কথা জানিয়ে ফোন গিয়েছিল হরেন্দ্রর স্ত্রীর কাছেও। যদিও হরেন্দ্রর স্ত্রী পুনম নেগি জলে ডুবে যাওয়ার তত্ত্ব বিশ্বাস করতে নারাজ। তাঁর প্রশ্ন, কীভাবে দু’জন মানুষ অনায়াসে নদীতে ডুবে গেলেন এবং অন্য কেউ টের পেল না? উল্লেখ্য, পুনম ও হরেন্দ্রর এক বছর বয়সি এক সন্তান রয়েছে।

বন্ধ করুন