বাড়ি > ঘরে বাইরে > উরি সেক্টরে অনুপ্রবেশ, সেনা অভিযানে গোপন জঙ্গিঘাঁটি থেকে উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র
রামপুর সেক্টরে দুই গোপন জঙ্গি ঘাঁটিতে হানা দিয়ে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করল নিরাপত্তা বাহিনী।
রামপুর সেক্টরে দুই গোপন জঙ্গি ঘাঁটিতে হানা দিয়ে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করল নিরাপত্তা বাহিনী।

উরি সেক্টরে অনুপ্রবেশ, সেনা অভিযানে গোপন জঙ্গিঘাঁটি থেকে উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র

  • রবিবার রাত থেকে সোমবার ভোর পাঁচটা পর্যন্ত তল্লাশিতে দুই গোপন ঘাঁটিতে হানা দিয়ে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিয়ন্ত্রণরেখা বরাবর কাশ্মীরের উরি সেক্টরে জোড়া সন্ত্রাসবাদী ঘাঁটিতে হানা দিল নিরাপত্তাবাহিনী। উদ্ধার হল বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র। সোমবার এই বিবৃতি প্রকাশ করেছে ভারতীয় সেনাবাহিনী।

সেনা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, ৩০ অগস্ট বারামুলা জেলার রামপুর সেক্টরে নিয়ন্ত্রণরেখার কাছে বেশ কয়েক জনের সন্দেহজনক গতিবিধি সেনার নজরে পড়ে। 

কর্নেল কালিয়া জানিয়েছেন, ‘ওই গতিবিধি নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এক গ্রামে দেখা গিয়েছিল এবং সন্দেহভাজনরা সীমান্ত অতিক্রম করে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিল। তাদের উপরে সব সময় নজর রাখা হয়েছিল। প্রতিকূল ভূ-প্রকৃতি, ঘন জঙ্গল ও খারাপ আবহাওয়ার কারণে অনুপ্রবেশ বলেই তাকে চিহ্নিত করা হয়। ওই অঞ্চলে নিরাপত্তা ব্যূহ আঁটোসাঁটো করা হয়। এলাকাজুড়ে তল্লাশি চালানো হয়।’

কর্নেল জানিয়েছেন, রবিবার রাত থেকে সোমবার ভোর পাঁচটা পর্যন্ত ওই এলাকায় তল্লাশি চালানো হয়েছে। সাত ঘণ্টাব্যাপী অভিযানে রামপুর সেক্টরে দুই গোপন ঘাঁটিতে হানা দিয়ে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। 

এর মধ্যে রয়েছে ৫টি একে সিরিজের রাইফেল, সঙ্গে ৬টি ম্যাগাজিন এবং দুটি সিল করা বাক্সবোঝাই একে রাইফেলে ব্যবহারযোগ্য ১,২৫৪ রাউন্ড গুলি। পাওয়া গিয়েছে ৬টি পিস্তন, সঙ্গে ৯টি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি। এ ছাড়া উদ্ধার হয়েছে ২০টি গ্রেনেড, ২টি ইউবিজিএল গ্রেনেড এবং ২টি কেনউড রেডিয়ো সেট। 

বন্ধ করুন