বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতীয় জলসীমায় আটক পাক বোট! ধৃত ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হল পোরবন্দরে
ভারতীয় জলসীমায় আটক পাক বোট (ছবি সৌজন্যে এএনআই/টুইটার)
ভারতীয় জলসীমায় আটক পাক বোট (ছবি সৌজন্যে এএনআই/টুইটার)

ভারতীয় জলসীমায় আটক পাক বোট! ধৃত ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হল পোরবন্দরে

  • সমুদ্র পথে ভারতে মাদক পাচার ও সন্ত্রাসীদের অনুপ্রবেশ ঠেকাতে কড়া নজরদারির উপর জোর দিয়েছেন কোস্ট গার্ডের প্রধান।

শনিবার রাত্রিকালীন এক অভিযানের সময় আরব সাগরে ভারতীয় জলসীমায় আটক করা হয় এক পাকিস্তানি নৌকাকে। ভারতীয় উকূলরক্ষী বাহিনীর টহলের সময় এই নৌকাটি ধরা পড়ে। বোটে ১০ পাকিস্তানি ছিল। তাদেরকেও আটক করেছে উপকূলরক্ষী বাহিনীর আইজিএস অঙ্কিতের আধিকারিকরা। জানা গিয়েছে আটক হওয়া পাকিস্তানি বোটটির নাম ইয়াসিন।

পাকিস্তানি নৌকাটি ভারতীয় জলসীমার ৬-৭ মাইল ভিতরে ছিল বলে জানা গিয়েছে। তারা ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর জাহাজটিকে দেখে সেখান থেকে পালানোর চেষ্টা করে। ভারতীয় উপকূলরক্ষী বাহিনী এরপরই সন্দেহের বশে ধাওয়া করে পাক নৌকাটিকে। পরে পাকিস্তানি নৌকাটি আটক করা হয়। তা থেকে ২০০০ কেজি মাছ এবং ৬০০ লিটার জ্বালানী উদ্ধার করা হয়। উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে যে আটক পাকিস্তানিদের কাছে কোনও নথি ছিল না এবং তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য পোরবন্দরে আনা হয়েছে।

উপকূলরক্ষী বাহিনীর আধিকারিক এই বিষয়ে সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘ভারতীয় কোস্ট গার্ডের জাহাজ অঙ্কিত পাকিস্তানি নৌকা 'ইয়াসিন'কে আটক করে। সঙ্গে ১০ জন ক্রু-কেও আটক করা হয়। আরব সাগরে ভারতীয় জলসীমায় নাইট-অপস চলাকালীন আট জানুয়ারি নৌকাটিকে আটক করা হয়েছিল। আরও জিজ্ঞাসাবাদের জন্য আটক পাকিস্তানিদের পোরবন্দরে নিয়ে আসা হয়েছে।‘ এদিকে কোস্ট গার্ডের প্রধান ভিএস পাঠানিয়া পাকিস্তানের সাথে জলসীমায় টহল জোরদার করার জন্য নির্দেশ জারি করেছেন। এই পথে ভারতে মাদক পাচার ও সন্ত্রাসীদের অনুপ্রবেশ ঠেকাতে কড়া নজরদারির উপর জোর দিয়েছেন কোস্ট গার্ডের প্রধান।

বন্ধ করুন