বাংলা নিউজ > ঘরে বাইরে > Nepal Plane Crash Indian Facebook Live: অবতরণের সময় ফেসবুক লাইভ ভারতীয়র, নেপালে বিমান দুর্ঘটনার মুহূর্তের দৃশ্য এল সামনে

Nepal Plane Crash Indian Facebook Live: অবতরণের সময় ফেসবুক লাইভ ভারতীয়র, নেপালে বিমান দুর্ঘটনার মুহূর্তের দৃশ্য এল সামনে

নেপালে বিমান দুর্ঘটনার মুহূর্তের ভয়ঙ্কর দৃশ্য। (ছবি সৌজন্যে, ইউটিউব)

নেপালের অভিশপ্ত বিমান ভেঙে পড়ার মুহূর্তে সোনু জয়সওয়াল নামে এক ভারতীয় ভিডিয়োটি করেছিলেন। পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি অবতরণের সময় উত্তরপ্রদেশের গাজিপুরের বাসিন্দা সোনু ফেসবুক লাইভ করছিলেন বলে একাধিক রিপোর্টে জানানো হয়েছে।

অবতরণের সময় ভিডিয়ো করছিলেন। আচমকা সবকিছু ওলট-পালট হয়ে গেল। আচমকা কিছু একটা হল। তারপরই ক্যামেরার সামনে দাউদাউ করে আগুন জ্বলতে দেখা গেল।

ওই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। প্রাথমিকভাবে খবর, নেপালের অভিশপ্ত বিমান ভেঙে পড়ার মুহূর্তে সোনু জয়সওয়াল নামে এক ভারতীয় ভিডিয়োটি করেছিলেন। পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি অবতরণের সময় উত্তরপ্রদেশের গাজিপুরের বাসিন্দা সোনু ফেসবুক লাইভ করছিলেন বলে একাধিক রিপোর্টে জানানো হয়েছে। তাতেই বিমান ভেঙে পড়ার মুহূর্ত ধরা পড়েছে।

রবিবার সকালে পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কিছুটা আগে সেতি নদীর কাছে খাদে ভেঙে পড়ে ইয়েতি এয়ারলাইন্সের বিমান। ওই বিমানে চারজন বিমানকর্মী-সহ মোট ৭২ জন ছিলেন। বিভিন্ন সংবাদসংস্থার প্রতিবেদন অনুযায়ী, আধিকারিকরা জানিয়েছেন যে ইতিমধ্যে ৬৮ জনের দেহ উদ্ধার করা হয়েছে। এখনও চারজনের হদিশ মেলেনি। রবিবার বিকেলে উদ্ধারকাজ স্থগিত রাখা হয়েছে। পরবর্তীতে ফের শুরু করা হবে।

মৃত্যু ভারতীয়দেরও

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, অভিশপ্ত বিমানে মোট পাঁচ ভারতীয় ছিলেন। পাঁচজনেরই মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে চারজন আবার গাজিপুরের বাসিন্দা ছিলেন। বিষয়টি নিয়ে উত্তরপ্রদেশের জেলাশাসক আর্যকা আখৌরি জানান, ইতিমধ্যে প্রশাসনের তরফে মৃতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। মহকুমা শাসক এবং অন্যান্য আধিকারিকরা পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করছেন। ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রাখা হয়েছে। দেহ উদ্ধারের পর বাকি পদক্ষেপ করা হবে।

আরও পড়ুন: Nepal Plane Crash Video: ভয়াবহ বিমান দুর্ঘটনা নেপালে, ভেঙে পড়ে দাউদাউ করে জ্বলল আগুন, মৃত কমপক্ষে ৬৮

পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, গাজিপুরের যে চার যুবকের মৃত্যু হয়েছে, তাঁরা হলেন সোনু, অনিল রাজভর, অভিষেক কুশওয়া এবং বিশাল শর্মা। পুলিশ জানিয়েছে, বাদেসরের আলওয়ালপুর ছাত্তি গ্রামে থাকতেন বিশাল। যেখানে বাড়ি ছিল সোনুরও। তবে সারনাথে থাকতেন। বাদেসরের চক জৈনাবে থাকতেন অনিল। ননহারার ধারওয়ার বাসিন্দা ছিলেন অভিষেক। পঞ্চম যে ভারতীয়ের মৃত্যু হয়েছে, সেই সঞ্জয় জয়সওয়ালের শিকড়ও গাজিপুরে থাকতে পারে। কিন্তু তা এখনও নিশ্চিত করা যায়নি।

আরও পড়ুন: Nepal Plane Crash: ল্যান্ডিংয়ের ১০-২০ সেকেন্ড আগে ভেঙে পড়ে নেপালের বিমান, ৭২ জনের মধ্যে উদ্ধার ৬৮ দেহ

তারইমধ্যে সেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'নেপালের মর্মান্তিক বিমান দুর্ঘটনায় শোকাহত। যে দুর্ঘটনায় ভারতীয়-সহ অনেকে মারা গিয়েছিল। শোকের সময় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।'

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন