বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Faces Racism in US Viral Video: ‘নোংরা হিন্দু’ মার্কিন মুলুকে জাতিবিদ্বেষের শিকার ভারতীয়, অভিযুক্ত এক শিখ!

Indian Faces Racism in US Viral Video: ‘নোংরা হিন্দু’ মার্কিন মুলুকে জাতিবিদ্বেষের শিকার ভারতীয়, অভিযুক্ত এক শিখ!

অভিযুক্ত তেজেন্দ্র সিং

আমেরিকার টাকো বেলের একটি আউটলেটে কৃষ্ণান জয়রামনকে ‘নোংরা হিন্দু’ বলে সম্বোধন করেন তেজেন্দ্র সিং নামক এক ব্যক্তি। গোমাংস না খাওয়ার জেরেই কৃষ্ণানকে আক্রমণ শানানো হয় বলে অভিযোগ উঠেছে।

কয়েকদিন আগেই আমেরিকায় জাতি বিদ্বেষের এক ঘটনা প্রকাশ্যে এসেছিল। সেখানে এক মহিলাকে গালি দিতে দেখা গিয়েছিল এক মার্কিন শ্বেতাঙ্গ মহিলাকে। ফের সেই মার্কিন মুলুকেই জাতিগত বিদ্বেষের শিকার এক ভারতীয়। এবার অবশ্য অভিযোগের আঙুল কোনও শ্বেতাঙ্গ নয় বরং এক শিখ ব্যক্তির বিরুদ্ধে। জানা গিয়েছে, কৃষ্ণান জয়রামনকে ‘নোংরা হিন্দু’ বলে সম্বোধন করেন তেজেন্দ্র সিং নামক এক ব্যক্তি।

অভিযোগ, গোমাংস না খাওয়ায় কৃষ্ণানকে ‘নোংরা হিন্দু’, ‘বিরক্তিকর কুকুর’ বলে কটাক্ষ করে তেজেন্দ্র। প্রায় ৮ মিনিট ধরে কৃষ্ণানের বিরুদ্ধে অকথ্য ভাষায় গালিগালাজ করে তেজেন্দ্র। পুরো ঘটনা রেকর্ড করে রাখেন কৃষ্ণান। অভিযুক্তকে সেই ভিডিয়োতে (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) বলতে শোনা যায়, ‘এভাবে আর কখনও প্রকাশ্যে এসো না। তুমি গোমাংস খাও না। এটা ভারত নয়। তুমি এখন আমেরিকায়।’ তেজেন্দ্র কৃষ্ণানের গায়ে থুতুও ছেটায়। এরপর ইতিমধ্যে অভিযুক্ত তেজেন্দ্র সিংয়ের বিরুদ্ধে অধিকার লঙ্ঘন, হেনস্তা এবং শান্তিভঙ্গের মতো ধারায় অভিযোগ দায়ের হয়েছে। মার্কিন পুলিশ গোটা ঘটনার তদন্ত করছে।

এর আগে টেক্সাসে একদল ইন্দো-আমেরিকান মহিলাকে হেনস্থা করেন এক মেক্সিকান বংশোদ্ভূত মহিলা। রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যে ওই মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে 'সন্ত্রাসমূলক হুমকি'-র ধারায় মামলা করা হয়েছে। অভিযুক্ত মহিলাকে বলতে শোনা যায়, ‘তোমরা ভারত থেকে এসে এখানে সবকিছু বিনামূল্যে চাও। আমি মেক্সিকান-আমেরিকান। আমি এখানে জন্মেছি। তোমার জন্ম এখানে হয়েছে?'

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান? যে আদেশনামার অংশ ঘিরে ছড়িয়েছিল অশান্তি, তা মোছার নির্দেশ মণিপুর হাই কোর্টের ইউটিআই-র হাত থেকে মুক্তি চান? তাহলে নিয়মিত এই মশলাটি খান 'চুরি' হয়েছে সাধের 'ঘড়ি', শরদের দলকে নয়া নির্বাচনী প্রতীক দিল নির্বাচন কমিশন চোট নাকি অন্য কিছু! কেন বুমরাহকে বিশ্রাম দেওয়া হল? রহস্য ফাঁস করলেন বিক্রম রাঠোর ১০ ওভারের ক্রিকেটে মাত্র ২১ বলে সেঞ্চুরি আসজাদের, ৩৩ বলেই দেড়শো টপকে ম্যাচ জয় ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল শত্রুঘ্ন সিনহার ‘না বলা’ ২টি সিনেমা করেই আজ সুপারস্টার অমিতাভ! জানুন নাম সেগুলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.