বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতীয় মৎস্যজীবীকে গুলি করে হত্যা পাক বাহিনীর, হালকাভাবে নিচ্ছে না ভারত
গুজরাত উপকূলে এক ভারতীয় মৎস্যজীবীকে গুলি করে হত্যা করল পাক বাহিনী (ANI Photo) (Amit Sharma)
গুজরাত উপকূলে এক ভারতীয় মৎস্যজীবীকে গুলি করে হত্যা করল পাক বাহিনী (ANI Photo) (Amit Sharma)

ভারতীয় মৎস্যজীবীকে গুলি করে হত্যা পাক বাহিনীর, হালকাভাবে নিচ্ছে না ভারত

  • সূত্রের খবর,কোনও প্ররোচনা ছাড়াই ভারতীয় মাছ ধরার নৌকো লক্ষ্য করে গুলি চালায় পাকিস্তানের Maritime Security Agency।

বিনা প্ররোচনায় ভারতীয় মৎস্যজীবীকে গুলি করে হত্যা করল পাকিস্তানি সুরক্ষা বাহিনী। গুজরাত উপকূলে মৎস্যজীবীদের লক্ষ্য করে গুলি চালানো হয়ে বলে অভিযোগ। সূত্রের খবর, শনিবার যখন মাছ ধরতে বেরিয়েছিলেন তখনই গুলি চালানো হয় পাকিস্তানে তরফে। তবে এই ঘটনাকে ভারত অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। গোটা ঘটনাকে কূটনৈতিকস্তরে তোলার ব্যাপারেও পরিকল্পনা নিয়েছে ভারত।

এদিকে সূত্রের খবর,কোনও প্ররোচনা ছাড়াই ভারতীয় মাছ ধরার নৌকো লক্ষ্য করে গুলি চালায় পাকিস্তানের Maritime Security Agency।এর জেরে একজন মৎস্যজীবীর মৃ্ত্যু হয় ও একজন আহত হন। গুজরাটের ওখাতে জখম ব্যক্তির চিকিৎসা চলছে। এদিকে ভারতের তরফে এনিয়ে তদন্ত শুরু হয়েছে। তবে ভারত কোনওভাবেই বিষয়টিকে হালকাভাবে নিচ্ছে না। 

এদিকে উপকূলের সীমারেখা লঙ্ঘনের অভিযোগ প্রতি বছরই ভারত ও পাকিস্তান উভয় পক্ষই শতাধিক মৎস্যজীবীকে আটক করে। তাদের নৌকাও বাজেয়াপ্ত করা হয় সংশ্লিষ্ট দেশের বাহিনীর তরফে। এদিকে বেশ কিছুদিন জেলে কাটানোর পর তাদের ছেড়ে দেওয়া হয়।  এই প্রক্রিয়া চলতেই থাকে। তবে এর আগেও ভারতীয় নৌকার উপর পাকিস্তানি বাহিনী হামলা চালিয়েছে এই নজির রয়েছে। তবে এবার একেবারে এক মৎস্যজীবীকে বিনা প্ররোচনায় গুলি করে হত্যা করার অভিযোগ তাদের বিরুদ্ধে উঠেছে। 

 

বন্ধ করুন