বাংলা নিউজ > ঘরে বাইরে > Ukraine-Russia Conflict: ‘এখনই ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরানোর কথা ভাবা হচ্ছে না’, জানাল বিদেশ মন্ত্রক

Ukraine-Russia Conflict: ‘এখনই ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরানোর কথা ভাবা হচ্ছে না’, জানাল বিদেশ মন্ত্রক

ইউক্রেনের উপর রাশিয়ার আক্রমণের আশঙ্কা ক্রমেই প্রবল হচ্ছে (ছবিটি প্রতীকী - ব্লুমবার্গ) (Bloomberg)

ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি জানান, এই মুহূর্তে ইউক্রেনে থাকা ভারতীয়দের দেশে ফেরানো নিয়ে কিছু ভাবছে না সরকার।

ইউক্রেন-রাশিয়া সংঘাতের দিকে নজর গোটা বিশ্বের। ভারতও এই দিকে নজর রেখে চলেছে। এই পরিস্থিতিতে একদিন আগেই ইউক্রেনে বসবাসরত ভারতবাসীদের ভারত সরকারের তরফে ‘পরামর্শ’ দেওয়া হয়েছিল ইউক্রেন ছাড়ার জন্য। আর এরই মধ্যে ফের একবার বক্তব্য বদল করল ভারত। বৃহস্পতিবার ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি জানান, এই মুহূর্তে ইউক্রেনে থাকা ভারতীয়দের দেশে ফেরানো নিয়ে কিছু ভাবছে না সরকার।

ইউক্রেনে সম্ভাব্য যুদ্ধ পরিস্থিতি নিয়ে উদ্বেগের মাঝেই বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি সাংবাদিকদের বলেন, ‘ভারতীয়দের তাৎক্ষণিক ভাবে ইউক্রেন থেকে সরানোর কোনও পরিকল্পনা নেই সরকারের। এই পরিস্থিতিতে ইউক্রেনে বসাবসরত ভারতীয়দের জন্য কোনও বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়নি।’ তবে অরিন্দম বাগচি বলেন, ‘ইউক্রেন থেকে ভারতীয়দের দেশে ফেরার যে উড়ান চালু হয়েছে, সেগুলির ক্ষেত্রে যাত্রী সংখ্যা সংক্রান্ত বিধিনিষেধ (কোভিডের জন্য যাত্রী সংখ্যার উপর বিধিনষেধ) তুলে নেওয়া হয়েছে।’ তিনি আরও জানান, ভারতীয় উড়ান সংস্থাগুলিকে চার্টার্ড ফ্লাইট চালানোর জন্য উৎসাহিত করছে সরকার।

এদিকে চার্টার্ড ফ্লাইটের টিকিটের দাম নাগালের বাইরে বলে অভিযোগ করেছেন ইউক্রেনে বসাবসরত বহু ভারতীয় পড়ুয়া। পাশাপাশি দেশে ফেরার টিকিটও মিলছে না বলে অভিযোগ উঠেছে। এর প্রেক্ষিতে অরিন্দম বাগচি বলেন, ‘বিমানের টিকিটের আকালের বিষয়ে সরকার জানে। তবে এই বিষয়ে চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। আরও উড়ানের ব্যবস্থা করা হবে খুব শীঘ্রই।’ এর আগে কিয়েভের ভারতীয় দূতাবাস জানিয়েছে, শীঘ্রই এয়ার ইন্ডিয়া-সহ আরও কয়েকটি বিমান সংস্থা ইউক্রেন থেকে ভারতের উড়ান পরিষেবা চালি করবে। তবে এই ‘শীঘ্র’ যে কতটা শীঘ্র... বিদেশ মন্ত্রকের আজকের বিবৃতিতে তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

ঘরে বাইরে খবর

Latest News

কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল আমেরিকাগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বিপত্তি মাঝ আকাশে,২২৫ যাত্রী নিয়ে অবতরণ রাশিয়ায় মানসিকতাটা বদলে দিয়েছেন গম্ভীর! ভারতীয় দলে জায়গা পেয়ে হর্ষিতের অকপট স্বীকারোক্তি মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ‘আমরা নিরাপদ নই, সাহায্য দরকার’, ভারতে এসে এমন কথা কেন বললেন বিদেশি পর্যটকরা তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.