বাংলা নিউজ > ঘরে বাইরে > সন্দেহজনক বোট! তামিলনাডুর মৎস্যজীবীকে গুলি করল ভারতীয় নৌসেনা?

সন্দেহজনক বোট! তামিলনাডুর মৎস্যজীবীকে গুলি করল ভারতীয় নৌসেনা?

সন্দেহভাজন নৌকাকে নিশানা করে গুলি চালিয়য়েছিল নেভি, এমনটাই দাবি করা হয়েছে। (File Photo/Representative Image) (HT_PRINT)

তামিলনাড়ু সরকার ওই মৎস্যজীবীর পরিচয় জানতে পেরেছে। ৩০ বছর বয়সী ওই মৎস্যজীবীর নাম কে বীরাভেল। তাঁর পরিবারকে ২০ লাখ টাকা আর্থিক সহায়তা দিচ্ছে সরকার।

তামিলনাড়ুর এক মৎস্যজীবীকে নিশানা করে গুলি করার অভিযোগ উঠেছে ভারতীয় নৌসেনার বিরুদ্ধে। তবে এর পেছনে ঠিক কী কারণ রয়েছে তা অবশ্য় এখনও নিশ্চিত নয়। প্রতিরক্ষামন্ত্রকের চেন্নাই অফিসের জনসংযোগ আধিকারিকের তরফে টুইট করে দাবি করা হয়েছে, ২১ অক্টোবর সকালের দিকে ভারত-শ্রীলঙ্কা আন্তর্জাতিক জলপথ সীমান্তরেখার কাছাকাছি এলাকায় একটি সন্দেহভাজন নৌকা যাচ্ছিল।সেটা নেভির নজরে পড়ে।

ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে বার বার ওই বোটটিকে সতর্ক করা হয়েছিল। কিন্তু সেটি থামতে চায়নি। এরপর সতর্কতামূলক ব্য়বস্থা হিসাবে গুলি চালানো হয়েছিল। এরপর একজন ক্রু গুলিবিদ্ধ হন। তবে তাকে ইন্ডিয়ান নেভির চেতক হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে চিকিৎসার ব্য়বস্থা করা হয়।

এদিকে নেভি এনিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে। তবে আপাতত ওই মৎস্যজীবী স্থিতিশীল রয়েছেন বলে খবর। তিনি বর্তমানে অক্সিজেন সাপোর্টে রয়েছেন। তবে ওই বোটে ভারতের পতাকা ছিল বলেও দাবি করা হয়েছে।

মৎস্য, পশুপালন দফতরের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এল মুরুগান জানিয়েছেন, গোটা বিষয়টি জানার পরেই মন্তব্য করা সম্ভব হবে।

কে গুলি চালিয়েছিল সেটা চিহ্নিত করার জন্য় তদন্ত রিপোর্ট চাওয়া হয়েছে বলেও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জানিয়েছেন। তিনি বলেন, বোটে জিপিএস সংযুক্ত রাখার ব্যাপারে আমরা বার বার পরামর্শ দিয়ে থাকি। কারণ অনেক সময় তারা সীমান্ত পেরিয়ে যেতে পারেন। তবে এক্ষেত্রে ঠিক কী হয়েছিল তা তদন্তের পরেই জানা যাবে।

এদিকে তামিলনাড়ু সরকার ওই মৎস্যজীবীর পরিচয় জানতে পেরেছে। ৩০ বছর বয়সী ওই মৎস্যজীবীর নাম কে বীরাভেল। তাঁর পরিবারকে ২০ লাখ টাকা আর্থিক সহায়তা দিচ্ছে সরকার।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ন্যাশনাল ক্রাশ তৃপ্তি এবার কার্তিকের সঙ্গে জুটিতে আসছেন ভুল ভুলাইয়ার পরের ছবিতে ‘দলনেত্রী পাশে থেকেছেন…’, পিঙ্কিকে ডিভোর্স, শ্রীময়ীকে তৃতীয় বিয়ে, সব জানত মমতা? ‘মহিলাদের অপমান করে পৌরুষ দেখাচ্ছেন?’ ঐশ্বর্যের অপমানে রাহুল গান্ধীর চটলেন সোনা ২০০৭ সালে ধোনির দলকে চ্যাম্পিয়ন করেছিলেন, এবার সেই ভারতীয়কে হেড কোচ করল UAE ফের সামরিক পর্যায়ে আলোচনায় বসল ভারত-চিন, কী সিদ্ধান্ত হল? কীভাবে শুরু হল মাঘী পূর্ণিমার ব্রত? জেনে নিন এই ব্রতের মহিমা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বেলে রোগীর চিকিৎসা করলেন ডাক্তার ‘১৪ বছর একই জিনিস করে আসছি’, নগ্ন ছবি পোস্ট প্রসঙ্গে এতদিনে মুখ খুললেন বিদ্যুৎ অবশেষে চারহাত এক হল, পঞ্জাবি মতে বিয়ে সারলেন রকুলপ্রীত-জ্যাকি জন্ম থেকেই আগলে রেখেছিলেন সিংহটিকে, তার হাতেই প্রাণ গেল ব্যক্তির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.