বাংলা নিউজ > ঘরে বাইরে > Smoking in Air India Flight: বিমানেই ধূমপান, অভব্য আচরণ যাত্রীর! ফের বিতর্ক এয়ার ইন্ডিয়ার উড়ানে

Smoking in Air India Flight: বিমানেই ধূমপান, অভব্য আচরণ যাত্রীর! ফের বিতর্ক এয়ার ইন্ডিয়ার উড়ানে

ফের বিতর্ক এয়ার ইন্ডিয়ার উড়ানে (HT_PRINT)

জানা গিয়েছে, ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন নাগরিক বিমানের বাথরুমেই ধূমপান করেন। শুধু তাই নয়, বিমানে নিজের সহযাত্রীদের সঙ্গেও অভব্য আচরণ করার অভিযোগ উঠেছে ৩৭ বছর বয়সি সেই যাত্রীর বিরুদ্ধে।

ফের এয়ার ইন্ডিয়ার আন্তর্জাতিক উড়ানে যাত্রীর অভব্য আচরণের ঘটনা ঘটল। এবার ঘটনাটি ঘটেছে লন্ডন থেকে মুম্বইগামী বিমানে। জানা গিয়েছে, ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন নাগরিক বিমানের বাথরুমেই ধূমপান করেন। শুধু তাই নয়, বিমানে নিজের সহযাত্রীদের সঙ্গেও অভব্য আচরণ করার অভিযোগ উঠেছে ৩৭ বছর বয়সি সেই যাত্রীর বিরুদ্ধে। এই আবহে অভিযুক্ত বিমান যাত্রীর বিরুদ্ধে মুম্বই পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, অভিযুক্ত যাত্রীর নাম রমাকান্ত। (আরও পড়ুন: ডিএ ধর্মঘটে অংশ নেওয়া কর্মীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নবান্নর, কী করল সরকার?)

জানা গিয়েছে, অভিযুক্ত যাত্রীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৩৬ নং ধারা (কারও জীবন বা ব্যক্তিগত সুরক্ষাকে বিপন্ন করার মতো আচরণ বা অবহেলা করে কোনও কাজ) এবং বিমান আইন ১৯৩৭-এর ২২ নং ধারা (পাইলট-ইন-কমান্ডের নির্দেশ মেনে চলতে অস্বীকার করা), ২৩ নং ধারা (সহযাত্রীর নিরাপত্তাকে বিপন্ন করা এবং বিমানে শৃঙ্খলাভঙ্গ করা) এবং ২৫ নং ধারা (বিমানে ধূমপান)-এর অধীনে মামলাটি নথিভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন: 'ভারতকে ভালোবাসি', হোলির দিন দিল্লিতে যৌন হেনস্থার শিকার হয়েও যা বললেন জাপানি তরুণী

এয়ার ইন্ডিয়ার ক্রু সদস্যদের তরফে মুম্বই পুলিশকে বলা হয়েছে, 'উড়ানের সময় বিমানে ধূমপানের অনুমতি নেই তবে অভিযুক্ত যাত্রী বাথরুমে যাওয়ার সাথে সাথে অ্যালার্ম বাজতে শুরু করে এবং যখন আমরা সবাই বাথরুমের দিকে ছুটে গিয়ে দেখি তার হাতে একটি সিগারেট ছিল। আমরা সাথে সাথে তার হাত থেকে সিগারেটটা ছিনিয়ে তা ছুড়ে ফেলে দিই। তারপর সেই যাত্রী আমাদের সমস্ত ক্রু সদস্যদের উদ্দেশে চিৎকার করতে লাগেন। কোনরকমে আমরা তাকে তার আসনে নিয়ে গেলাম। কিন্তু কিছুক্ষণ পর তিনি বিমানের দরজা খোলার চেষ্টা করেন। তার আচরণে সকল যাত্রী ভয় পেয়ে যান। তিনি গোটা উড়ানে ছটফট করতে থাকেন। তিনি আমাদের কথা শুনছিলেন না এবং চিৎকার করছিলেন। তারপর আমরা তার হাত-পা বেঁধে তাকে সিটে বসিয়ে রেখেছিলাম।'

বিমানকর্মীরা জানান, অভিযুক্ত যাত্রী বারবার নিজের মাথায় বাড়ি মারতে থাকেন। যাত্রীদের মধ্যে একজন চিকিৎসক ছিলেন। তিনি এসে সেই যাত্রীকে পরীক্ষা করেন। অভিযুক্ত যাত্রী দাবি করেন, তার ব্যাগে ওষুধ রয়েছে। তবে বিমানকর্মীরা কোনও ওষুধ খুঁজে পাননি। পরে বিমানটি মুম্বইতে অবতরণ করলে রমাকান্তকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এদিকে অভিযুক্ত যাত্রীর রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেই যাত্রী মানসিক ভাবে ভারসাম্যহীন ছিলেন নাকি নেশাগ্রস্ত ছিলেন, তা নিশ্চিত করতেই এই পরীক্ষা চালানো হচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

টেক অফের পরই ইঞ্জিনে পাখির ধাক্কা! স্পাইসজেট বিমানের আপৎকালীন অবতরণ দিল্লিতে মধুচন্দ্রিমা সেরে সবে শহরে ফিরেছেন আদৃত-কৌশাম্বি, বউমাকে নিয়ে মুখ খুললেন শ্বশুর ১২ জুন রাজকুমারের ঘরে প্রবেশ শুক্রর, ৩ রাশির উপর থাকবে মিশ্র প্রভাব মুখ্যমন্ত্রীর পাড়ায় সিপিএমের প্রচারে পুলিশের বাধা, কমিশনকে তোপ মীনাক্ষীর T20 WC 2024: শাহিন আফ্রিদি কি সত্যি বাবর আজমের ডেপুটি হতে চাননি! মুখ খুলল PCB ঘূর্ণিঝড় রেমাল সাগর দ্বীপ থেকে আর কত দূরে? রাতের কলকাতায় ঝড়ের গতি কত হতে পারে! হার্দিককে ডিভোর্স, ৭০ শতাংশ সম্পত্তি নেওয়ার গুঞ্জন!ইনস্টায় ফের কী ইঙ্গিত নাতাশার বিশ্বের প্রথম মাথা প্রতিস্থাপন করল রোবট, যুগান্তকারী বিপ্লব যুক্তরাষ্ট্রে শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? 'অমানবিকের মতো তাড়িয়ে দেবেন না…', কেন এই কাতর আবেদন করলেন শ্রীলেখা?

Latest IPL News

শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.