বাংলা নিউজ > ঘরে বাইরে > দিনভর ৩০০-এর বেশি ট্রেন বাতিলের সিদ্ধান্ত ভারতীয় রেলের, বদল যাত্রাপথ
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দিনভর ৩০০-এর বেশি ট্রেন বাতিলের সিদ্ধান্ত ভারতীয় রেলের, বদল যাত্রাপথ

  • রেলের কিছু রুটিন কাজকর্মের জন্য,  নানান প্রান্তের ট্রেন বাতিল বা তার যাত্রাপথ বদল করা হয়েছে।

মেরামতি , ঘন কুয়াশা সহ একাধিক কারণে ভারতীয় রেল পর পর ৩০০ এর বেশি ট্রেন বাতিল করল। উল্লেখ্য, করোনা পরিস্থিতির মাঝে যখন পরিবাহন ঘিরে যখন বিপুল প্রশ্ন জড়ো হতে শুরু করেছে মানুষের মনে, তখনই বড় সিদ্ধান্ত নিয়ে নিল ভারতীয় রেল। ২০২২ সালের ১০ জানুয়ারি অর্থাৎ সোমবার দেশের ৩৮৭ টি ট্রেন বাতিলের কথা জানানো হয়েছে ভারতীয় রেলের তরফে। উল্লেখ্য, রেলের কিছু রুটিন কাজ কর্মের জন্য, দেশের নানান প্রান্তের ট্রেন বাতিল বা তার যাত্রাপথ বদল করা হয়েছে।

রেলের তরফে জানানো হয়েছে, ২০ টি আংশিক ও বাকি কিছু ট্রেনের সার্বিক যাত্রাপথে বদল আনা হয়েছে। সেই বদলের তালিকার বিস্তারিত তথ্য জানা যাচ্ছে enquiry.indianrail.gov.in ওয়েবসাইটে। ওয়েবসাইটের খবর অনুযায়ী, ৩৮৭ টি ট্রেন এদিন বদর করা হয়েছে। উল্লেখ্য, যে সমস্ত ট্রেনের যাত্রাপথে বদল করা হয়েছে তার সংখ্যা ১৩। এছাড়াও বেশ কয়েকটি ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। কোন কোন ট্রেন বাতিল করা হচ্ছে, তা জানা যাবে NTES মোবাইল অ্যাপের মাধ্যমেও।

উল্লেখ্য, যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে, সেই ট্রেনগুলি হল, ১০৬০৫ পাঠানকোট-জাওয়ালমুখী রোড, ১০৬০৬ জাওয়ালমুখী থেকে পাঠানকোট এক্সপ্রেস, পাঠানকোট (পাটক)- বৈজনাথ পরোলা (বিজেপাল) এক্সপ্রেস, ০৩০৫১ হাওড়া-বর্ধমান প্যাসেঞ্জার স্পেশ্যাল, ০৩০৬৬ রামপুরহাট আদিমগঞ্জ প্যাসেঞ্জার, ০৩০৮৫ আজিমগঞ্জ -নৈহাটি প্যাসেঞ্জার, ০৩০৮৬ নৈহাটি-আজিমগঞ্জ প্যাসেঞ্জার, ০৩০৮৭ আজিমগঞ্জ-রামপুরহাট প্যাসেঞ্জার স্পেশ্যাল, ০৩০৯৪ রামপুরহাট থেকে আজিমগঞ্জগামী ট্রেন রয়েছে বাতিলের তালিকায়। এছাড়াও এই তালিকায় রয়েছে, ০৩৪১২ বারহাওড়া-রামপুরহাট প্যাসেঞ্জার স্পেশ্যাল, ০৩৪২৭ জামালপুর থেকে কিউলিগামী ট্রেন, এছাড়াও ০৩৪২৮ কিউলি থেকে জামালপুরগামী গাড়ি এদিন বাতিলের তালিকায় ছিল। ০৩৪৭০ তিনপাহাড় থেকে বর্ধমানগামী ট্রেন রয়েছে বাতিলের তালিকায়, ০৩৪৯৪ রাজমহল থেকে তিনপাহাড়গামী ট্রেনও এই বাতিলের তালিকায় রয়েছে।

 

বন্ধ করুন