বাংলা নিউজ > ঘরে বাইরে > Agnipath Recruitment Scheme: অগ্নিবীরদের বড় সুযোগ দিতে চলেছে রেল, অবসরের পর কর্মসংস্থান নিশ্চিত

Agnipath Recruitment Scheme: অগ্নিবীরদের বড় সুযোগ দিতে চলেছে রেল, অবসরের পর কর্মসংস্থান নিশ্চিত

অগ্নিবীরদের বড় সুযোগ দিতে চলেছে রেল। (PTI)

Agnipath Recruitment Scheme: রেলপথ মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সরকারের নীতিমালা অনুযায়ী এ বছর ৪০ হাজার অগ্নিবীর নিয়োগ করা হবে। এর মধ্যে ২৫ শতাংশ অগ্নিবীরকে সেনাবাহিনীতে রাখা হবে এবং বাকি ৩০ হাজারকে চার বছর পর অবসর দেওয়া হবে। এই আবহে অবসরগ্রহণকারী অগ্নিবীরকে কর্মসংস্থানের সুযোগ করে দিতে চাইছে রেল।

কেন্দ্রীয় সরকার ক্রমাগত অগ্নিপথ প্রকল্পে অনেক সুযোগ-সুবিধা অন্তর্ভুক্ত করেছে। এর অধীনে, অবসর নেওয়ার পরে অগ্নিবীরদের জন্য রেলওয়ে স্টেশনগুলিতে ক্যাটারিং এবং বহুমুখী স্টল বরাদ্দ করার কথা বিবেচনা করা হচ্ছে। রেলপথ মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সরকারের নীতিমালা অনুযায়ী এ বছর ৪০ হাজার অগ্নিবীর নিয়োগ করা হবে। এর মধ্যে ২৫ শতাংশ অগ্নিবীরকে সেনাবাহিনীতে রাখা হবে এবং বাকি ৩০ হাজারকে চার বছর পর অবসর দেওয়া হবে। এই আবহে অবসরগ্রহণকারী অগ্নিবীরকে কর্মসংস্থানের সুযোগ করে দিতে চাইছে রেল।

রেলওয়ে মন্ত্রক চার বছর পর অবসর নেওয়া অগ্নিবীরদের রেলওয়ে স্টেশনগুলিতে স্টল বরাদ্দ করার জন্য একটি প্রস্তাব প্রস্তুত করছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা। এতে তাদের নিশ্চিত কর্মসংস্থান হবে। এই প্রস্তাবে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সিলমোহর দেওয়ার পরই শুরু হবে নীতিমালা তৈরির কাজ।

‘এক স্টেশন, এক পণ্য’ প্রকল্পের অধীনে স্টল ছাড়াও অগ্নিবীরদের ক্যাটারিং স্টল, বহুমুখী স্টল বরাদ্দ করা হবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তা। এর আগে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব গত মাসে ‘এক স্টেশন, এক পণ্য’ নীতি কার্যকর করেছিলেন। এর আওতায় প্রতিটি শহরের স্থানীয় জনপ্রিয় পণ্য বিক্রির জন্য প্রতিটি প্লাটফর্মে অন্তত দুটি স্থায়ী স্টল খোলা হবে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মায়ের শ্রাদ্ধের আগেই আত্মহত্যা চিকিৎসকের, করেছিলেন অবসাদ ভরা ফেসবুক পোস্ট সিআইডির তলবে সাড়া দিলেন না ইডি কর্তা, আগামীকাল ফের হাজিরার নোটিশ সোশ্যাল মিডিয়ার 'বায়ো' বদলালেন শাহ,পরিবার না থাকা নিয়ে লালুর খোঁচার পালটা মোদী ভিডিয়ো: ফের মন জিতলেন সঞ্জু স্যামসন, এবার কী করলেন রয়্য়ালস অধিনায়ক 'কল্লু কা বিয়াহ'! প্রথমবার ভোজপুরী ছবিতে, কাজ করতে গিয়ে কোন সমস্যায় পড়েন খরাজ? বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে? ব্যবসায় বিপুল লাভ, দাম্পত্য প্রেম থাকবে তুঙ্গে! শিবরাত্রির পর লাকি কোন কোন রাশি? ঠান্ডা, তার উপর বৃষ্টির সম্ভাবনা, ধরমশালায় ঘরের মাঠের আবহাওয়া পাবে ইংল্যান্ড ‘মানুষ একদিন জবাব দেবে’, নন্দীগ্রাম মামলা নিয়ে নাম না করে শুভেন্দুকে নিশানা মমতা কাজ করবেন ৫০ দিন, টাকা মিলবে ১০০ দিনের! ঘোষণা মমতার, কবে চালু? কাদের সুযোগ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.