বাংলা নিউজ > ঘরে বাইরে > ট্রেনে হাত কাটল শিশুর, রেলমন্ত্রীকে টুইট করতেই বোলপুরে এল সাহায্য
ছবি: টুইটার (Twitter)
ছবি: টুইটার (Twitter)

ট্রেনে হাত কাটল শিশুর, রেলমন্ত্রীকে টুইট করতেই বোলপুরে এল সাহায্য

নব্যেন্দু রেলের হেল্পলাইনে ফোন করার চেষ্টা করেন। কিন্তু চলন্ত ট্রেনে টাওয়ারের সমস্যা হচ্ছিল। সেই সময়েই টুইট করেন তিনি। তাতে অশ্বিনী বৈষ্ণকেও ট্যাগ করেছিলেন নব্যেন্দু। এর কিছুক্ষণের মধ্যেই রেলের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়।

সোশ্যাল মিডিয়া যে কতটা শক্তিশালী মাধ্যম হতে পারে, তারই প্রমাণ মিলল আরও একবার। এক টুইটেই খবর পৌঁছল খোদ রেলমন্ত্রী পর্যন্ত। আহত শিশুর জন্য সাহায্যের ব্যবস্থা করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ।

টুইট করেছিলেন নব্যেন্দু মৌলিক নামের এক ব্যক্তি। ১২৪৬৪ হলদিবাড়ি কলকাতা এক্সপ্রেসের D3 কামরায় জলপাইগুড়ি (Jalpaiguri) থেকে কলকাতায় (Kolkata) আসছিলেন তিনি। কিষাণগঞ্জ থেকে এক দম্পতি শিশু নিয়ে তাঁর কামরায় ওঠেন। রামপুরহাটের কাছে কোনওভাবে জানলার পাল্লার মাঝে পড়ে হাত কেটে যায় শিশুটির। গলগল করে বের হতে থাকে রক্ত।

এরপরেই নব্যেন্দু রেলের হেল্পলাইনে ফোন করার চেষ্টা করেন। কিন্তু চলন্ত ট্রেনে টাওয়ারের সমস্যা হচ্ছিল। সেই সময়েই টুইট করেন তিনি। তাতে অশ্বিনী বৈষ্ণকেও ট্যাগ করেছিলেন নব্যেন্দু।

এর কিছুক্ষণের মধ্যেই রেলের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। হাওড়ার DRM-কে বিষয়টি জানানো হয়। বোলপুর স্টেশনে রেলের স্বাস্থ্যকর্মীরা এসে যান। তাঁরাই শিশুটির প্রাথমিক চিকিত্সার ব্যবস্থা করেন।

স্বাস্থ্যকর্মীরা জানান শিশুটির হাতে অনেকটা কেটে গিয়েছে। হাসপাতালে নিয়ে গিয়ে সেলাই করতে হবে। যদিও শিশুটির মা-বাবা জানন, তাঁরা কলকাতা গিয়ে সেলাই করাতে চান। সেই কারণে ফার্স্ট এইড দিয়েই ছেড়ে দেওয়া হয়।

ভারতীয় রেলের তত্পরতার প্রশংসা করেছেন নব্যেন্দু মৌলিক। ভারতীয় রেলের প্রশংসা না করে পারছি না, বলেন তিনি।

বন্ধ করুন