বাড়ি > ঘরে বাইরে > শ্রমিক স্পেশ্যাল ট্রেনের যাত্রীদের বিস্কুট ছুড়ে গালাগালি, সাসপেন্ড প্রধান টিকিট পরীক্ষক
প্রতিদিন শ্রমিক স্পেশ্যাল ট্রেনগুলিতে যাত্রা করছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক।
প্রতিদিন শ্রমিক স্পেশ্যাল ট্রেনগুলিতে যাত্রা করছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক।

শ্রমিক স্পেশ্যাল ট্রেনের যাত্রীদের বিস্কুট ছুড়ে গালাগালি, সাসপেন্ড প্রধান টিকিট পরীক্ষক

  • শ্রমিকদের উদ্দেশে গালাগালিও দিতে দেখা গিয়েছে প্রধান টিকিট পরীক্ষকের নেতৃত্বাধীন কর্মীদের।

পরিযায়ী শ্রমিকদের বিস্কুটের প্যাকেট ছুড়ে দেওয়ার ভিডিয়ো ফাঁস হওয়ার পরে সাসপেন্ড করা হল ফিরোজাবাদ রেল স্টেশনের এক প্রধান টিকিট পরীক্ষককে। এ ছাড়া ট্রেনযাত্রী শ্রমিকদের গালাগালি দেওয়ার অভিযোগও উঠেছে কয়েক জন রেলকর্মীর বিরুদ্ধে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া তোলপাড় করা মিনিট তিনেকের একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ফিরোজাবাদ স্টেশনে শ্রমিক স্পেশ্যাল ট্রেন এসে দাঁড়ালে ট্রেনের ভিতরের পরিযায়ী শ্রমিকদের হাতে বিস্কুটের প্যাকেট তুলে না দিয়ে রেলকর্মীরা সেগুলি ছুড়ে দিচ্ছেন। সেই সঙ্গে পরিযায়ী শ্রমিকদের উদ্দেশে গালাগালিও দিতে দেখা গিয়েছে প্রধান টিকিট পরীক্ষকের নেতৃত্বাধীন কর্মীদের। 

সফরত শ্রমিকরা বিস্কুট চাইলে তা তাঁদের সহযাত্রীদের সঙ্গে ভাগ করে নেওয়ার নির্দেশও দিতে দেখা গিয়েছে রেলকর্মীদের। ভিডিয়োটি ভাইরাল হয়ে যাওয়ার পরে টনক নড়ে রেল মন্ত্রকের। 

উত্তর-মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (CPRO) অজিত সিং জানিয়েছেন, ঘটনার জেরে ওই প্রধান টিকিট পরীক্ষককে সাসপেন্ড করা হয়েছে। সেই সঙ্গে পরিযায়ী শ্রমিকদের প্রতি রেলকর্মীদের দুর্ব্যবহারের বিভাগীয় তদন্ত শুরু হয়েছে বলেও তিনি জানিয়েছেন। দোষী প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন CPRO।

উল্লেখ্য, করোনা সংক্রমণের জেরে লকডাউনের ফলে কাজ হারিয়ে নিজের রাজ্যে ফিরতে প্রতিদিন শ্রমিক স্পেশ্যাল ট্রেনগুলিতে যাত্রা করছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক। 

 

বন্ধ করুন