বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড কমতেই রেলে ফের চালু হচ্ছে প্যান্ট্রি! অনলাইনে করা যাবে অর্ডার,জানুন কীভাবে
রেলে ফের চালু হচ্ছে প্যান্ট্রি, প্রতীকী ছবি (এএনআই) (Rahul Singh)
রেলে ফের চালু হচ্ছে প্যান্ট্রি, প্রতীকী ছবি (এএনআই) (Rahul Singh)

কোভিড কমতেই রেলে ফের চালু হচ্ছে প্যান্ট্রি! অনলাইনে করা যাবে অর্ডার,জানুন কীভাবে

  • দূরপাল্লার ট্রেনে চালু হচ্ছে প্যান্ট্রি কার পরিষেবা। অনলাইনেই খাবার অর্ডার করা যাবে এবার থেকে।

বাংলায় করোনা গ্রাফ ফের ঊর্ধ্বমুখী হলেও গোটা দেশে সার্বিক ভাবে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। এই পরিস্থিতিতে এবার দূরপাল্লার ট্রেনে চালু হচ্ছে প্যান্ট্রি কার। তাছাড়া অনলাইনে অর্ডার দিয়েও খাবার খেতে পারেন আপনি। এর জন্য আইআরসিটিসি ওয়েবসাইটে গিয়ে নিজের ১০ সংখ্যার পিএনআর নম্বর জমা দিলেই রেস্তোরাঁর আউটলেটের তালিকা চলে আসবে। সেখান থেকেই পছন্দের খাবার বেছে নিয়ে অর্ডার দেওয়া যাবে। ডমিনোজ, রেলরেস্তোঁ, ফুড যাত্রীর মতো ৫০০টিরও বেশি রেস্তোরাঁ সংযুক্ত রয়েছে এই পরিষেবার সঙ্গে।

জানা গিয়েছে, নভেম্বর মাসের মধ্যে ফের প্যান্ট্রি কার পরিষেবা চালু হবে রেলের। উল্লেখ্য, করোনা আবহে প্রথম লকডাউন থেকেই প্যান্ট্রি কার পরিষেবা বন্ধ করে দেয় রেল। পরে বিশেষ ট্রেন চালানো হলেও সেই সমস্ত ট্রেনে কোনও প্যান্ট্রি কার ছিল না। এখন দেশ এই সংক্রমণ খানিকটা কমেছে। পাশাপাশি টিকাকরণও ১০০ কোটির গণ্ডি ছাড়িয়েছে।

এদিকে নির্দিষ্ট টাকার বিনিময়ে এবার বালিশ, কম্বল, তোয়ালেও দেবে রেল। রেল সূত্রে খবর, ৩০০ টাকার বিনিময়ে বিশেষ কিট দেওয়া হবে। এই কিটের মধ্যে থাকবে একটি কম্বল, বিছানার চাদর, বালিশ, বালিশের কভার, একটি একবার ব্যবহারযোগ্য ব্যাগ, টুথপেস্ট, টুথব্রাশ, তেল, চিরুনি, স্যানিটাইজার, পেপারসোপ ও টিস্যু পেপার। তবে যদি শুধু কম্বল নিতে চান তার ব্যবস্থাও রয়েছে। সেক্ষেত্রে ১৫০ টাকা দিতে হবে। তবে রেলসূত্রে জানা গিয়েছে এই কিটগুলি কেনার পরে তা আর ফেরত দিতে হবে না।

বন্ধ করুন