বাংলা নিউজ > ঘরে বাইরে > প্যালেস্তাইনে ভারতীয় দূতাবাস থেকে মৃত অবস্থায় উদ্ধার রাষ্ট্রদূত মুকুল আর্য

প্যালেস্তাইনে ভারতীয় দূতাবাস থেকে মৃত অবস্থায় উদ্ধার রাষ্ট্রদূত মুকুল আর্য

প্যালেস্তাইনে ভারতীয় দূতাবাস থেকে মৃত অবস্থায় উদ্ধার রাষ্ট্রদূত মুকুল আর্য (পিটিআই) (PTI)

রবিবার ভারতীয় দূতাবাসের ভিতরে মুকুল আর্যকে মৃত অবস্থায় পাওয়া যায়। আর্য প্যালেস্তাইনের রামাল্লা শহরে ভারতীয় দূতাবাসে নিযুক্ত ছিলেন।

প্যালেস্তাইনে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত মুকুল আর্য মারা গিয়েছেন। কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর আর্যর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রবিবার ভারতীয় দূতাবাসের ভিতরে মুকুল আর্যকে মৃত অবস্থায় পাওয়া যায়। আর্য প্যালেস্তাইনের রামাল্লা শহরে ভারতীয় দূতাবাসে নিযুক্ত ছিলেন।

রাষ্ট্রদূতের প্রয়াণে শোক প্রকাশ করেছেন বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। টুইট করে তিনি লিখেছেন, ‘রামাল্লায় ভারতের প্রতিনিধি মুকুল আর্যের মৃত্যুর খবরে গভীরভাবে শোকাহত।’ তিনি মুকুল আর্যকে একজন মেধাবী অফিসার হিসেবে বর্ণনা করেন। জয়শঙ্কর লেখেন, ‘তিনি একজন উজ্জ্বল এবং মেধাবী অফিসার ছিলেন। ভবিষ্যতে তাঁর জন্য অনেক কিছু অপেক্ষা করে ছিল। তাঁর পরিবার এবং প্রিয়জনের প্রতি আমার সমবেদনা। ওম শান্তি।’

এদিকে রবিবার প্যালেস্তাইনের শীর্ষ নেতৃত্বও মুকুল আর্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। প্যালেস্তাইনের বিদেশ মন্ত্রণালয় বলেছে যে তারা রাষ্ট্রদূত আর্যর মৃত্যুর খবরে ‘খুব আশ্চর্য হয়েছেন এবং তাঁরা স্তম্ভিত।’ প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘এই বেদনাদায়ক খবরটি আসার সাথে সাথে রাষ্ট্রপতি মাহমুদ আব্বাস এবং প্রধানমন্ত্রী মুহাম্মাদ শতায়েহ নির্দেশ দেন যাতে স্বাস্থ্য ও ফরেনসিক মেডিসিন মন্ত্রক, পুলিশ এবং সরকারী কর্তৃপক্ষ অবিলম্বে এই ঘটনা খতিয়ে দেখে আর্যর মৃত্যুর কারণ জানতে পারে। ভারতীয় রাষ্ট্রদূতের মৃত্যুর ঘটনার উপর তীক্ষ্ণ নজর রাখা হয়েছে। এই ধরনের কঠিন এবং জরুরি পরিস্থিতিতে যা যা করা প্রয়োজন তা করতে সমস্ত পক্ষ সম্পূর্ণরূপে প্রস্তুত।’ প্যালেস্তাইনের বিদেশ মন্ত্রক বলেছে যে তারা আর্যের মরদেহ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে করতে ভারতের বিদেশ মন্ত্রকের সাথে যোগাযোগ করছে।

ঘরে বাইরে খবর

Latest News

Texas Super Kings বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.