বাংলা নিউজ > ঘরে বাইরে > বোরকা পরা মহিলাকে ঢুকতে বাধা, মধ্যপ্রাচ্যের দেশে বন্ধ ভারতীয় রেস্তোরাঁ!
বন্ধ হল বাহরিনের ‘ল্যান্টার্ন’ নামক ভারতীয় রেস্তোরাঁ

বোরকা পরা মহিলাকে ঢুকতে বাধা, মধ্যপ্রাচ্যের দেশে বন্ধ ভারতীয় রেস্তোরাঁ!

  • ব্যাবসা টিকিয়ে রাখতে বিনামূল্যে খাবার দেওয়ার কথা জানিয়েছে রেস্তোরাঁটি।

মধ্যপ্রাচ্যের বাহরিনে অবস্থিত এক ভারতীয় রেস্তোরাঁ গ্রাহককে বোরকা পরে ঢুকতে দিলে সেই রেস্তোরাঁ বন্ধ করে দেওয়া হয়। গালফ ডেইলির রিপোর্ট অনুযায়ী, রোস্তোরাঁর ম্যানেজারকে ঘটনায় সাসপেন্ডড করা হয়েছে। সেই ব্যক্তি ভারতীয় ছিলেন। এদিকে ভারতীয় রেস্তারাঁটির তরফে সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার জন্য ক্ষমা চাওয়া হয়েছে। তবে প্রশাসনের নির্দেশে রেস্তোরাঁটি এখন বন্ধ আছে বলে জানা গিয়েছে।

বাহরিনের সংবাসংস্থাগুলি জানিয়েছে যে রেস্তোরাঁর কর্মীদের একজন বোরকা পরা মহিলাকে ঢুকতে দেননি। সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হওয়ার পরে ঘটনাটি কর্তৃপক্ষের নজরে এসেছে। বাহরিনের পর্যটন এবং প্রদর্শনী কর্তৃপক্ষ একটি তদন্ত শুরু করেছে এই ঘটনার প্রেক্ষিতে। দেশের আইন লঙ্ঘন করে এমন কোনও নীতি গ্রহণ না করতে নির্দেশ দিয়েছে সমস্ত পর্যটন আউটলেটকে। প্রশাসনের তরফে বলা হয়েছে, ‘মানুষের বিরুদ্ধে বৈষম্যমূলক, বিশেষ করে তাদের জাতীয় পরিচয় নিয়ে বৈষম্যমূলক কর্মকাণ্ড আমরা প্রত্যাখ্যান করি।’

রেস্তোরাঁক ম্যানেজমেন্ট সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি পোস্ট করে বলেছে, ‘প্রত্যেককে ল্যান্টার্নে (রেস্তোরাঁর নাম) স্বাগত জানাই। বিগত ৩৫ বছরেরও বেশি সময় ধরে আমরা বাহরিনের সুন্দরভাবে সমস্ত জাতির নাগরিকদের সেবা করে আসছি। ল্যান্টার্ন এমন একটি জায়গা যেখানে প্রত্যেকে তাদের পরিবারের সাথে উপভোগ করতে পারে এবং এখানে বাড়ির অনুভব পাওয়া যায়। একজন ম্যানেজার একটি ভুল করেছে তাই তাকে সাসপেন্ড করা হচ্ছে। কারণ আমরা এই আচরণের প্রতিনিধিত্ব করি না।’ পাশাপাশি বিবৃতিতে আরও বলা হয়, ২৯ মার্চ সমস্ত বাহরিনবাসীকে বিনামূল্যে খাবার খেতে আহ্বান জানাচ্ছে রেস্তোরাঁটি।

বন্ধ করুন