বাড়ি > ঘরে বাইরে > TikTok-এর ভারতীয় সংস্করণ চিঙ্গারী, প্লে স্টোরে এসেই ১ লক্ষ ডাউনলোড
এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ডেভেলপ করেছেন বিশ্বাত্মা নায়ক ও সিদ্ধার্থ গৌতমিন নামে বেঙ্গালুরুর দুই প্রোগ্রামার।
এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ডেভেলপ করেছেন বিশ্বাত্মা নায়ক ও সিদ্ধার্থ গৌতমিন নামে বেঙ্গালুরুর দুই প্রোগ্রামার।

TikTok-এর ভারতীয় সংস্করণ চিঙ্গারী, প্লে স্টোরে এসেই ১ লক্ষ ডাউনলোড

  • এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ডেভেলপ করেছেন বিশ্বাত্মা নায়ক ও সিদ্ধার্থ গৌতমিন নামে বেঙ্গালুরুর দুই প্রোগ্রামার। এই অ্যাপ ব্যবহারকারীরা ভিডিও ডাউনলোড বা আপলোড করতে তো পারবেনই। এর পাশাপাশি রয়েছে বেশ কয়েকটি বৈশিষ্ট্য।

চিনের পণ্য বা অ্যাপের ভারতীয় সংস্করণ বেড়েই চলেছে। এবার বেঙ্গালুরুর এক স্টার্টআপ নিয়ে এল TikTok-এর ভারতীয় সংস্করণ। যার নাম দেওয়া হয়েছে চিঙ্গারী (Chingari)।

এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ডেভেলপ করেছেন বিশ্বাত্মা নায়ক ও সিদ্ধার্থ গৌতমিন নামে বেঙ্গালুরুর দুই প্রোগ্রামার। এই অ্যাপ ব্যবহারকারীরা ভিডিও ডাউনলোড বা আপলোড করতে তো পারবেনই। এর পাশাপাশি রয়েছে বেশ কয়েকটি বৈশিষ্ট্য, যেমন- এর মাধ্যমে বন্ধুদের সঙ্গে চ্যাট, নতুন লোকের সঙ্গে আলোচনা, কনট্যাক্ট শেয়ার করা, ফিডের মাধ্যমে ব্রাউজ করার সুযোগও পাওয়া যাবে। এমনকি হোয়াটসঅ্যাপ স্টেটস, ভিডিও, অডিও ক্লিপ, GIF স্টিকার ও ফোটোকে আরও ক্রিয়েটিভ করে তোলা যাবে এই অ্যাপের মাধ্যমে।

এই কয়েকটি ফিচার দিয়েই থেমে যাননি এই দুই প্রোগামার। ব্যবহারকীরারা, ট্রেন্ডিং নিউজ, বিনোদনের খবর, হাস্যকর ভিডিও, গান, স্ট্যাটাস ভিডিও, শায়েরি-কোট ইত্যাদিরও অ্যাকসেস পাবেন। হিন্দি ও ইংরেজি ছাড়া মোট আটটি ভারতীয় ভাষার কন্টেন্ট এই অ্যাপ সাপোর্ট করতে পারবে। এই ভাষার মধ্যে রয়েছে, বাংলা, গুজরাতি, মারাঠি, কান্নড়, পাঞ্জাবি, মালায়লম, তামিল ও তেলুগু।

অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে চিঙ্গারীকে পৃথক করছে এর একটি ফিচার। কন্টেন্ট ক্রিয়েটরের আপলোড করা ভিডিও, যত ভাইরাল হবে তত টাকা পাবেন সেই ক্রিয়েটার। এক্ষেত্রে চিঙ্গারী অ্যাপে কনটেন্ট ক্রিয়েটারের আপলোড করা ভিডিওর প্রত্যেকটি ভিউয়ের জন্য তিনি পয়েন্ট পাবেন। সেই পয়েন্ট রিডিম করলে টাকা পাওয়া যাবে।

iOS ও গুগল প্লেস্টোরে এই অ্যাপটি রয়েছে। এখনও পর্যন্ত ১ লক্ষেরও বেশি ডাউনলোড করা হয়েছে এই অ্যাপটি।

বন্ধ করুন