বাংলা নিউজ > ঘরে বাইরে > পরিবারের সঙ্গে ভিডিয়ো কলের সময় রকেট হামলা, ইজরায়েলে মৃত্যু প্রবাসী ভারতীয় মহিলার

পরিবারের সঙ্গে ভিডিয়ো কলের সময় রকেট হামলা, ইজরায়েলে মৃত্যু প্রবাসী ভারতীয় মহিলার

সৌম্য সন্তোষ। (ছবি সৌজন্য টুইটার)

তাঁর স্বামী এবং ছেলে কেরালায় থাকেন।

পরিবারের সঙ্গে ভিডিয়ো কল করছিলেন। তারইমধ্যে হামাসের রকেট হানায় ইজরায়েলে মৃত্যু হল এক প্রবাসী ভারতীয় মহিলার। ইতিমধ্যে কেরালায় ইদুক্কিতে পরিবারকে সেই খবর জানানো হয়েছে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের বিদেশ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভি মুরলীধরন। পরিবারের সঙ্গেও কথা বলেছেন তিনি।  

পরিবারের তরফে জানানো হয়েছে, বছর আটেক ধরে আয়া হিসেবে ইজরায়েলের উপকূল শহর অ্যাশকেলোনে কাজ করতেন সৌম্য সন্তোষ (৩২) নামে ওই মহিলা। এক বয়স্ক দম্পতির সঙ্গে অ্যাশকেলোনের একটি আবাসনে থাকতেন। সেখান থেকেই মঙ্গলবার ভিডিয়ো কল করছিলেন। সেই সময় জোরালো শব্দ শুনতে পান পরিবারের সদস্যরা। তারপর ইজরায়েলে সৌম্যের কয়েকজন বন্ধুর সঙ্গে কোনওক্রমে যোগাযোগ করেন। জানতে পারেন যে অ্যাশকেলোনে রকেট হানা চালিয়েছে ‘জঙ্গি সংগঠন’ হামাস। তাতেই মৃত্যু হয়েছে সৌম্যের। তাঁর স্বামী এবং ছেলে ইদুক্কিতেই থাকেন।

এমনিতেই মাসখানেক ধরে ইজরায়েল এবং প্যালেস্তাইনের টানাপোড়েনের জেরে উত্তপ্ত হয়ে আছে জেরুজালেম। তারইমধ্যে গত সপ্তাহে পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদে প্যালেস্তাইনীয় এবং ইজরায়েলি পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাঁধে। যে বিতর্কিত ধর্মীয় স্থান নিয়ে ইজরায়েল এবং প্যালেস্তাইনের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছে। মুসলিম-অধ্যুষিত প্যালেস্তাইনের বিশ্বাস, আল-আকসা মসজিদ হল ইসলাম ধর্মের অন্যতম পবিত্র স্থান। আর ইজরায়েলের মতে, আল-আকসার একটি অংশ ইহুদিদের জন্য পবিত্র। সেই পরিস্থিতিতে রমজান মাসেই ব্যাপক সংঘর্ষ বেঁধে যায়। সেই প্রেক্ষিতে গাজায় হামলা চালায় ইজরায়েলের বায়ুসেনা। মৃত্যু হয় অনেকের। পালটা জেরুজালেম দিবসে ইজরায়েলে হামলা চালায় হামাস। যে গোষ্ঠীকে ‘সন্ত্রাসবাদী’ সংগঠন হিসেবে দাবি করে ইজরায়েল এবং আমেরিকা।

ঘরে বাইরে খবর

Latest News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল, এবার ঝাড়খণ্ডের পাশের হার কমে দাঁড়াল ৯০.৩১% ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.