বাংলা নিউজ > ঘরে বাইরে > Italy: ইতালিতে হাত কাটা অবস্থায় ভারতীয় শ্রমিককে ফেলা রাখা হল রাস্তায়, নিন্দার ঝড়

Italy: ইতালিতে হাত কাটা অবস্থায় ভারতীয় শ্রমিককে ফেলা রাখা হল রাস্তায়, নিন্দার ঝড়

ইতালিতে হাত কাটা অবস্থায় ভারতীয় শ্রমিককে ফেলা রাখা হল রাস্তায়, নিন্দার ঝড়

সোমবার একটি খামারে কাজ করার সময় ভারতীয় শ্রমিক সতনাম সিংয়ের হাত বিচ্ছিন্ন হয়ে যায়। সাহায্য পাওয়ার পরিবর্তে তাকে তার বাড়ির পাশের রাস্তার পাশে ফেলে রাখা হয়েছিল।

ইতালির লাতিনায় একটি ভয়াবহ দুর্ঘটনায় গুরুতর আহত হন ভারতীয় কৃষি শ্রমিক সৎনাম সিং। দুর্ঘটনার পর দীর্ঘক্ষণ তিনি রাস্তায় পড়ে থাকেন। ওই অবস্থাতেই তার মৃত্যু হয়। তাঁর হাতে মারাত্মক আঘাত লাগে। হাতটি দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ইতালির দক্ষিণ রোমের এই অঞ্চলটি বহু ভারতীয় অভিবাসী শ্রমিকের আবাসস্থল।

এএফপি সংবাদ সংস্থা জানিয়েছে, সোমবার লাতিনার একটি খামারে কাজ করার সময় সৎনাম সিং গুরুতর আহত হন। তাঁকে তৎক্ষণাৎ হাসপাতালে না নিয়ে গিয়ে, তাঁর বাড়ির কাছে রাস্তায় ফেলে রাখা হয়। ইতালির শ্রমমন্ত্রী মারিনা কালডেরোনে সংসদে এই ঘটনাটি জানিয়ে বলেন, এটি একটি ‘বর্বরতার কাজ’। এই ঘটনার তীব্র নিন্দা করেন তিনি।

ইতালিতে ভারতীয় দূতাবাস জানিয়েছে, তাঁরা স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছে এবং পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে।

আরও পড়ুন। হজ যাত্রায় গিয়ে মৃত্যু ৬৪৫ পুণ্যার্থীর, তার মধ্যে ৬৮ জন ভারতীয়, ৫০ ডিগ্রির উপর তাপমাত্রা

ফ্লাই সিজিআইএল ট্রেড ইউনিয়নের মতে, সৎনাম সিং-এর হাত খামারে কাজ করার সময় কেটে যায়। সহায়তা পাওয়ার পরিবর্তে, তাকে তার বাড়ির কাছের রাস্তায় ফেলে রাখা হয়েছিল।

ভারতীয় দূতাবাস এক বিবৃতিতে জানিয়েছে, লাতিনা অঞ্চলের গ্রামীণ এলাকায় হাজার হাজার ভারতীয় অভিবাসী শ্রমিক বাস করছে। বিবৃতিতে বলা হয়, ‘আমরা ইতালির লাতিনায় একজন ভারতীয় নাগরিকের দুঃখজনক মৃত্যুর বিষয়ে অবগত রয়েছি। আমরা স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি। পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে এবং কনস্যুলার সহায়তা প্রদান করা হবে।’

সংবাদসংস্থা এএনআই-কে ফ্লাই সিজিআইএল ট্রেড ইউনিয়ন জানিয়েছে, সৎনাম সিংকে তাঁর নিয়োগকর্তা চিকিৎসা কেন্দ্রে না নিয়ে গিয়ে বাড়ির কাছে রাস্তায় আবর্জনার ব্যাগের মতো ফেলে রাখা হয়েছিল।’

আরও পড়ুন। আততায়ীদের গুলিতে নিহত ২০১৮-এ জম্মুতে হামলার মূলচক্রী প্রাক্তন পাক ব্রিগেডিয়ার

মারিনা কালডেরোনে জানিয়েছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদন্ত করছে এবং দোষীদের শাস্তি দেওয়ার চেষ্টা করছে।

সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, সৎনাম সিং বৈধ কাগজপত্র ছাড়াই কাজ করছিলেন। পুলিশ জানিয়েছে, সিং-এর স্ত্রী এবং বন্ধুরা তাঁদের জানানোর পর একটি এয়ার অ্যাম্বুলেন্স পাঠানো হয়।

লাতিনার ওই অঞ্চলটি শ্রমিক শোষণের জন্য পরিচিত। সৎনাম সিং-এর সঙ্গে যে আচারণ করা হয়েছে তাঁর নিন্দা করেছে ডেমোক্র্যাটিক পার্টি। একে তাঁরা ‘সভ্যতার পরাজয়’ বলে মন্তব্য করেছে।

দলটি ফেসবুকে লিখেছে, ‘আমরা সৎনাম সিং-এর স্ত্রী এবং তাঁর সকল প্রিয়জনের পাশে আছি, এই বেদনাদায়ক বিয়োগব্যথার পাশাপাশি ঘটে যাওয়া ঘটনার ভয়াবহতাটি উদ্বেগের। সিং-এর কাজের পরিবেশ, যা তাকে দুর্ঘটনা থেকে রক্ষা করার জন্য উপযুক্ত ছিল না, সেই নৃশংসতা এবং যারা সাহায্য প্রদানে ব্যর্থ হয়েছে, তাদের দায়বদ্ধতা লুকানোর প্রচেষ্টার নিন্দা জানাই। সিং-এর মৃত্যু জন্য আমরা ন্যায়বিচার দাবি করছি। কেবলমাত্র শ্রমিক নির্যাতনের বিরুদ্ধে লড়াইয়ের জন্য নয়, লাতিনা প্রদেশের কৃষি মাফিয়ার বিরুদ্ধে প্রশাসনের পদক্ষেপেরও দাবি করছি।’

ঘরে বাইরে খবর

Latest News

তাঁর সংস্থার জিওমেট্রি বক্স সবাই ব্যবহার করেছে, প্রয়াত ক্যামলিন গ্রুপের কর্ণধার ‘সিপিএমের সবথেকে আদর্শ ছাত্রী হলেন মমতা…আমাদের লড়াই কঠিন,’ মেনে নিলেন সুকান্ত শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন?

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.