বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian Wrestlers meet Amit Shah: ডেডলাইনের আগের রাতে অমিত শাহের সঙ্গে দেখা বজরং-সাক্ষীদের, কী বললেন কুস্তিগিররা?

Indian Wrestlers meet Amit Shah: ডেডলাইনের আগের রাতে অমিত শাহের সঙ্গে দেখা বজরং-সাক্ষীদের, কী বললেন কুস্তিগিররা?

বজরং পুনিয়া, সাক্ষী মালিক এবং ভিনেশ ফোগাট  (HT_PRINT)

সম্প্রতি হরিদ্বারে গিয়ে গঙ্গায় সব মেডেল ভাসিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বজরং পুনিয়া, সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটরা। তবে শেষ পর্যন্ত কৃষক নেতাদের অনুরোধে গঙ্গায় আর মেডেল ভাসাননি তাঁরা। তবে সরকারকে পদক্ষেপ করার জন্য পাঁচদিন সময় দিয়েছিলেন আন্দোলনকারীরা। সেই 'ডেডলাইন' শেষ হয় রবিবার।

সম্প্রতি হরিদ্বারে গিয়ে গঙ্গায় সব মেডেল ভাসিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বজরং পুনিয়া, সাক্ষী মালিক, ভিনেশ ফোগাটরা। তবে শেষ পর্যন্ত কৃষক নেতাদের অনুরোধে গঙ্গায় আর মেডেল ভাসাননি তাঁরা। তবে সরকারকে পদক্ষেপ করার জন্য পাঁচদিন সময় দিয়েছিলেন আন্দোলনকারীরা। সেই 'ডেডলাইন' শেষ হয় রবিবার। এর আগে শনিবার গভীর রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে গিয়ে দেখা করেন বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা। এমনই দাবি করা হচ্ছে ইন্ডিয়ান এক্সপ্রেসের এক রিপোর্টে। উল্লেখ্য, কুস্তি ফেডারেশনের প্রধান তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে কুস্তিগিরদের যৌন হেনস্থার অভিযোগ তুলে পুলিশি পদক্ষেপের দাবি জানাচ্ছেন বজরং, সাক্ষীরা।

এর আগে ২৮ মে শীর্ষ কুস্তিগীর বজরং পুনিয়া, সাক্ষী মালিক এবং ভিনেশ ফোগাটদের যন্তর মন্তর বিক্ষোভের স্থান থেকে উচ্ছেদ করা হয়েছিল। তার আগে ২৭ মে সংসদ অভিযান ঘিরে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়েছিল মেডেলজয়ী কুস্তিগিরদের। আটক করা হয়েছিল সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট, বজরং পুনিয়াদের। এরপর ৩০ মে মেডেল ভাসিয়ে দিতে হরিদ্বারে গিয়েছিলেন কুস্তিগিররা। এরপর ৪ জুন পর্যন্ত সরকারকে সময় বেঁধে দেওয়া হয়েছিল এই ঘটনায় পদক্ষেপ করার জন্য। এদিকে এরই মাঝে ৩১ মে রেলের অফিসে গিয়ে কাজে যোগ দেন সাক্ষী মালিক। উল্লেখ্য, তিনি উত্তর রেলে চাকরি করেন। তিনি ওএসডি পদে আছেন। এদিকে বজরং পুনিয়া এবং ভিনেশও রেলে চাকরি করেন। জানা গিয়েছে, কুস্তিগিররা আন্দোলনের জন্য ৩৬ দিনের ছুটি নিয়েছিলেন রেলের থেকে। এদিকে কুস্তিগিরা কাজে যোগ দেওয়ায় তাদের আন্দোলনের ভবিষ্যত নিয়ে জল্পনা দেখা দিয়েছিল। তবে অমিত শাহের সঙ্গে দেখা করে কুস্তিগিররা বুঝিয়ে দেন যে তাঁরা কোনও ভাবেই নিজেদের অবস্থান এবং দাবি থেকে সরবেন না।

এদিকে জানা গিয়েছে, অমিত শাহের সঙ্গে দেখা করে কুস্তিগিররা ব্রিজ ভূষণের বিরুদ্ধে আগাম চার্জশিট দাখিলের আর্জি জানান। যদিও এ নিয়ে সংবাদমাধ্যমের সামনে কিছু বলতে চাননি বৈঠকে থাকা কুস্তিগিররা। উল্লেখ্য, কুস্তি ফেডারেশনের প্রধান ব্রিজ ভূষণের বিরুদ্ধে নাবালিকা সহ একাধিক কুস্তিগিরকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। কুস্তিগিরদের অভিযোগ, প্রথমে দিল্লি পুলিশের কাছে এই নিয়ে এফআইআর করতে গেলে তারা সেটা নেয়নি। এই আবহে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে হয়েছিল তাদের। পরে শীর্ষ আদালতের নির্দেশে এফআইআর নথিভুক্ত করতে হয় দিল্লি পুলিশকে। তবে পরে তারা জানায় যে প্রাথমিক তদন্তে ব্রিজ ভূষণের বিরুদ্ধে কোনও প্রমাণ তারা পাননি।

ব্রিজ ভূষণের বিরুদ্ধে অভিযোগ, মহিলা কুস্তিগীরদের শ্বাস-প্রশ্বাস বা দম ধারণের পরীক্ষা করার অজুহাতে অনুপযুক্তভাবে স্তন স্পর্শ করতেন ব্রিজ ভূষণ শরণ সিং। বিজেপি সাংসদ নাকি নাবালিকা কুস্তিগীরদেরও হেনস্থা করেছেন। একজন মহিলা কুস্তিগীর ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অন্তত পাঁচটি ঘটনার উল্লেখ করেছেন নিজের বয়ানে। মহিলা কুস্তিগীর দাবি করেন যে ২০১৬ সালে একটি টুর্নামেন্ট চলাকালীন একটি রেস্তোরাঁয় ব্রিজ ভূষণ সিং তাঁর স্তন এবং পেট স্পর্শ করেছিলেন। সেই একই কুস্তিগীর আরও অভিযোগ করেন, ২০১৯ সালেও একই ধরনের ঘটনা ঘটে তাঁর সঙ্গে। এসময়ও তাঁর স্তন ও পেট স্পর্শ করেন ব্রিজ ভূষণ। অপর এক মহিলা কুস্তিগীর অভিযোগ করেন, দিল্লির ২১ নং, অশোকা রোডে তাঁর অফিশিয়াল বাংলোর ভিতরে অবস্থিত কুস্তি ফেডারেশনের অফিসে দু'দিন ধরে তাঁকে অনুপযুক্তভাবে স্পর্শ করে গিয়েছিলেন ব্রিজ ভূষণ সিং। এদিকে দিল্লি পুলিশ অভিযোগকারী কুস্তিগীরদের বয়ান রেকর্ড করলেও পদক্ষেপ করতে টালবাহানা করছে। এই আবহে সরাসরি অমিত শাহের দ্বারস্থ হলেন বজরং পুনিয়ারা।

ঘরে বাইরে খবর

Latest News

কাঁথি লোকসভা কেন্দ্র ২০২৪: অধিকারী গড়ে প্রভাব ধরে রাখার লড়াই দর্শনার 'ভাইরাল বেবি' আইটেম নম্বরে গাড়ির মধ্যেই নাচ সৌরভের ‘পুরী... আমি শুধু তোমার, সব শান্তি এখানেই…’, ফের জগন্নাথের টানে ছুটে গেলেন ইমন অলিম্পিক্সের আগে বিদেশে ট্রেনিং করবেন লক্ষ্য,সিন্ধু, খরচ বহন করবে ক্রীড়ামন্ত্রক মিশনের সেই সেবক ভবনে শিলিগুড়ির মেয়র, মিউটেশনের নথি তুলে দিলেন মহারাজের হাতে Sunrisers Hyderabad বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাওড়া থেকে ৭০ মিনিট আগে ছাড়বে বন্দে ভারত! কোন স্টেশনে কখন ঢুকবে? রইল টাইমটেবিল তমলুক লোকসভা কেন্দ্র ২০২৪: বিচার হবে না খেলা, তাকিয়ে আছে গোটা দেশ ভোটকেন্দ্রে গজরাজ ঢুকে পড়ার আশঙ্কায় নিরাপত্তার তোড়জোড় শুরু, তটস্থ বন দফতর SRH vs RR, IPL 2024 Qualifier 2 Live: টস জিতলেন সঞ্জু, সঠিক সিদ্ধান্ত নিলেন কি?

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.