বাংলা নিউজ > ঘরে বাইরে > Indians chase out 2 Bangladesh guards: বন্দুক নিয়ে ভারতে ঢুকে পড়লেন ২ বাংলাদেশি জওয়ান, তাড়া গ্রামবাসীদের- ভিডিয়ো

Indians chase out 2 Bangladesh guards: বন্দুক নিয়ে ভারতে ঢুকে পড়লেন ২ বাংলাদেশি জওয়ান, তাড়া গ্রামবাসীদের- ভিডিয়ো

বাংলাদেশের দুই জওয়ানকে তাড়া করছেন ভারতীয়রা। (ছবি সৌজন্যে, ভাইরাল ভিডিয়ো)

বুধবার বিকেল চারটে নাগাদ মেঘালয়ের দক্ষিণ গারো হিলস জেলার রঙ্গারা এলাকায় ঢুকে পড়েন বাংলাদেশের সীমান্তরক্ষীর বাহিনীর দুই জওয়ান। দু'জনের হাতেই অ্যাসল্ট রাইফেল এবং লাঠি ছিল। তাঁদের তাড়া করেন ভারতীয়রা।

রাইফেল নিয়ে মেঘালয়ে ঢুকে পড়লেন বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর দুই জওয়ান। তাঁদের তাড়া করে বাংলাদেশে ফেরত যেতে বাধ্য করলেন স্থানীয় বাসিন্দারাই। সেই ঘটনার একটি ভিডিয়োও (পৃথকভাবে সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিষয়টি নিয়ে বর্ডার গার্ডস বাংলাদেশের (বিজিবি) কাছে অভিযোগ জানিয়েছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বর্ডার সিকিউরিটি ফোর্স বা বিএসএফ)। একাধিক রিপোর্ট অনুযায়ী, ভুলবশত সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েন বাংলাদেশের দুই জওয়ান। তাঁরা কোনও ভারতীয়কে হেনস্থা করেননি বলে ওই রিপোর্টগুলিতে জানানো হয়েছে।

একাধিক রিপোর্ট অনুযায়ী, বুধবার বিকেল চারটে নাগাদ মেঘালয়ের দক্ষিণ গারো হিলস জেলার রঙ্গারা এলাকায় ঢুকে পড়েন বাংলাদেশের সীমান্তরক্ষীর বাহিনীর দুই জওয়ান। দু'জনের হাতেই অ্যাসল্ট রাইফেল এবং লাঠি ছিল। বিজিবির উর্দিও পরেছিলেন দু'জনেই। নিজেদের ভূখণ্ডে দুই বাংলাদেশি জওয়ানকে দেখতে পেয়ে হতবাক হয়ে যান মেঘালয়ের বাসিন্দারা। দুই বাংলাদেশি জওয়ানকে তাড়া করে বাংলাদেশে ফেরত যেতে বাধ্য করেন তাঁরা। সেই ভিডিয়ো ভাইরালও (পৃথকভাবে সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) হয়ে গিয়েছে।

বিভিন্ন সূত্র উদ্ধৃত করে একাধিক মহলের তরফে দাবি করা হয়েছে, বিষয়টি নিয়ে বিজিবির সঙ্গে আলোচনা হয়েছে বিএসএফের। একাধিক রিপোর্ট অনুযায়ী, বিজিবি দাবি করেছে যে পাচারকারীদের ধরার সময় ভুলবশত আন্তর্জাতিক সীমান্ত পার করে ভারতে ঢুকে পড়েন বাংলাদেশের দুই জওয়ান।

আরও পড়ুন: Snake Venom: বাংলার সীমান্ত থেকে ১৩ কোটির সাপের বিষ বাজেয়াপ্ত করল বিএসএফ, কাচের জারে লেখা…

এক বিএসএফ আধিকারিক জানিয়েছেন, যেহেতু সীমান্তের কাছে রঙ্গারা গ্রাম অবস্থিত, তাই তাঁরা নাকি বুঝতে পারেননি যে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছেন। বিষয়টি নিয়ে বিএসএফ এবং বিজিবির মধ্যে ফ্ল্যাগ মিটিং হয়। সীমান্তরেখা লঙ্ঘনের ক্ষেত্রে যে পদক্ষেপ করা হয়, তা নিয়ে নির্জিষ্ট পদক্ষেপ করা হয়। তবে ওই দুই বাংলাদেশি জওয়ানের বিরুদ্ধে কাউকে হেনস্থার অভিযোগ ওঠেনি।

আরও পড়ুন: বাংলাদেশ থেকে আগত যাত্রীদের সুবিধার জন্য বড় পদক্ষেপ ভারতীয় রেল, কমবে ঝক্কি

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বৃষ্টি পড়ছে, এবার মশার উৎপাত বাড়বে! ঘরেই বানান দাওয়াই, পাবেন মুক্তি আর নেই একরত্তি! অযোগ্য-র স্ক্রিনিংয়ে মেয়ে ঋষণাকে আনলেন ঋতুপর্ণা, কতটা বড় হল সে? কোচ-ক্যাপ্টেন-বোর্ড প্রেসিডেন্ট, ভারতের ৩ কিংবদন্তির টেস্ট অভিষেক হয় আজকের দিনে টানা তিনদিন নাইট! তারপরেও কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় যত দোষ মালগাড়ির চালকের? আজ বৃষ্টি হচ্ছে, তবে ফের বর্ষণ কমবে কলকাতায়! তার আগে ৪০ কিমিতে ঝড় হবে, কবে কবে? ঘাতক লুকিয়ে ছিল ঘরেই, বারাসতে কিশোর ফরদিন নবি খুনে জ্যেঠুকে গ্রেফতার করল পুলিশ ৮ জুলাই খোলা হবে না জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, ASI-র দাবি ভুল, বললেন মন্ত্রী বাচ্চাদের ‘কুকুর ছানা’র সঙ্গে তুলনা!দুঃখপ্রকাশ করে ক্ষমা চাইলেন শাহিদ-পত্নী মীরা গরমে অসুস্থ চালক, বাস চালানোর সময় জ্ঞান হারালেন, অল্পের জন্য রক্ষা যাত্রীদের হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.