বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকা পেয়েছেন সব ক্রু, প্রথম 'ভ্যাকসিনেটেড' আন্তর্জাতিক উড়ান এয়ার ইন্ডিয়ার
এয়ার ইন্ডিয়ার বিমান (ছবি সৌজন্য পিটিআই)
এয়ার ইন্ডিয়ার বিমান (ছবি সৌজন্য পিটিআই)

টিকা পেয়েছেন সব ক্রু, প্রথম 'ভ্যাকসিনেটেড' আন্তর্জাতিক উড়ান এয়ার ইন্ডিয়ার

  • দুটি ডোজ পাওয়া ক্রু নিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান আকাশে উড়ল প্রথমবার।

বিমানের পাইলট থেকে ক্রু সবাই টিকাপ্রাপ্ত। সম্পূর্ণরূপে কোভিড টিকাপ্রাপ্ত এই ক্রু নিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান আকাশে উড়ল। এটাই দেশের প্রথম আন্তর্জাতিক বিমান যাতে সব ক্রু সম্পূর্ণ টিকা নিয়েছেন। দিল্লি থেকে দুবাই গেল আইএক্স ১৯১ বিমানটি।

এই বিষয়ে বিমান সংস্থা বিবৃতি দিয়ে জানিয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ১৮ জুন দিল্লি-দুবাই সেক্টরে দেশ থেকে প্রথম আন্তর্জাতিক বিমান ওড়াল যেখানে সব ক্রু করোনার টিকা পেয়ে গিয়েছেন। দিল্লি থেকে সকাল ১০টা ৪০ মিনিটে রওনা হওয়া এই বিমানের পাইলট ও কেবিন ক্রু কোভিডের দুটি ডোজই নিয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে যে, 'ক্যাপ্টেন ডিআর গুপ্তা ও ক্যাপ্টেন অলোক কুমার নায়ক বিমানের ক্যাপ্টেন এবং কেবিন ক্রু সদস্যরা হলেন বেঙ্কট কেল্লা, প্রবীণ চন্দ্র, প্রবীণ চৌগলে ও মনীশা কাম্বলে। দুবাই-জয়পুর- দিল্লি সেক্টরে এই একই ক্রু নিয়ে বিমানটি ফিরবে।'

তাঁদের সব ক্রু ও ফ্রন্টলাইন কর্মীদের কোভিড টিকা দেওয়া হয়ে গিয়েছে বলে জানিয়েছে বিমান সংস্থা। শুধু কর্মীদের স্বাস্থ্যের কথা ভেবেই নয়, যাত্রীদের সুরক্ষা ও স্বস্তির কথাও বিবেচনা করে টিকাকরণে বেশি জোর দেওয়া হয়েছে বলে তারা জানিয়েছে।

বন্ধ করুন