বাংলা নিউজ > ঘরে বাইরে > ভার্চুয়াল Metaverse জগতে বিয়ের রিসেপশন বর ও কনের, ভিরমি খাচ্ছেন নিমন্ত্রিতরা
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

ভার্চুয়াল Metaverse জগতে বিয়ের রিসেপশন বর ও কনের, ভিরমি খাচ্ছেন নিমন্ত্রিতরা

  • গত সপ্তাহে, বর দীনেশ এস পি টুইটারে এ বিষয়ে জানান। তিনি জানান, ওক্সিপলিগন ব্লকচেইনে ভারতের প্রথম মেটাভার্স TardiVerse-এ আয়োজন করা হয়েছে।

মেটাভার্সে বিয়ের রিসেপশন। ভারতে এই প্রথমবার এমন 'আয়োজন' করবেন তামিলনাড়ুর এক দম্পতি। আগামী মাসের প্রথম রবিবার শিবলিঙ্গাপুরম গ্রামে বিয়ে করবেন দীনেশ এস পি এবং জনগানন্ধিনী রামাস্বামী। এরপর তাঁদের বিয়ের রিসেপশন হবে ভার্চুয়াল জগতে। নিমন্ত্রিতরাও যোগ দেবেন সেখানে।

গত সপ্তাহে বর দীনেশ এস পি টুইটারে এ বিষয়ে জানান। তিনি জানান, ওক্সিপলিগন ব্লকচেনে ভারতের প্রথম মেটাভার্স TardiVerse-এ আয়োজন করা হয়েছে। হ্যারি পটারের হগওয়ার্টস-থিমের এই ভার্চুয়াল রিসেপশনে সারা বিশ্ব থেকে তাঁদের বন্ধু এবং পরিবারের সদস্যরা উপস্থিত থাকবেন।

ব্যাপারটা সহজ করে বললে অনেকটা জিটিএ ভাইস সিটি ভিডিয়ো গেমের মতোই। জিটিএ ভাইস সিটিতে একটি শহর, মানুষজন থাকেন। এক্ষেত্রে বাকি মানুষজন হল নিমন্ত্রিতরা। এই নিমন্ত্রিতদের নিজেদের সঙ্গে মাননসই অবতার থাকবে। কারও ভিআর ক্যামেরা থাকলে সেটিও ব্যবহার করতে পারবেন। কথাও বলা যাবে। অর্থাত্ সেই সেটিংয়ের মধ্যে তাঁরা ঘুরে বেড়াতে পারবেন, সাধারণ বিয়েবাড়ির মতোই।

দীনেশ আইআইটি মাদ্রাজের একটি প্রকল্প সহযোগী। টাইমস অফ ইন্ডিয়াকে তিনি বলেন, 'মেটাভার্সে বিয়ের আয়োজনের বুদ্ধিটা আমার। আমার বাগদত্তারও এই আইডিয়াটা পছন্দ হয়েছে।'

'আমি ক্রিপ্টো এবং ব্লকচেইন প্রযুক্তি নিয়ে খুব উত্সাহী। গত এক বছর ধরে ইথেরিয়াম মাইনিং করছি। ব্লকচেইনই মেটাভার্সের মূল প্রযুক্তি। তাই বিয়ে ঠিক হতেই এই মেটাভার্সে বিয়ের কথা ভেবেছিলাম। আর যেহেতু আমরা দু'জনেই হ্যারি পটার ফ্যান, তাই বিয়ের থিম-ও সেরকম রাখা হয়েছে।

বন্ধ করুন