বাংলা নিউজ > ঘরে বাইরে > জিনপিংয়ের সভায় ইয়েচুরিরা, 'বিশ্বাসঘাতকতা', বামেদের দেউলিয়াপনা ফাঁসের ডাক BJP-র

জিনপিংয়ের সভায় ইয়েচুরিরা, 'বিশ্বাসঘাতকতা', বামেদের দেউলিয়াপনা ফাঁসের ডাক BJP-র

চিনা দূতাবাসের সভায় বাম নেতারা (ছবি সৌজন্যে এএনআই)

শতবর্ষে পা দিয়েছে চিনা কমিউনিস্ট পার্টি। সেই উপলক্ষে দিল্লিতে অবস্থিত চিনা দূতাবাস একটি ভার্চুয়াল আলোচনাসভার আয়োজন করেছিল।

শতবর্ষে পা দিয়েছে চিনা কমিউনিস্ট পার্টি। সেই উপলক্ষে দিল্লিতে অবস্থিত চিনা দূতাবাস একটি ভার্চুয়াল আলোচনাসভার আয়োজন করেছিল। সেখানে বক্তব্য পেশ করেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। সেই সভায় আমন্ত্রিত ছিলেন দেশের বেশ কয়েকজন বাম নেতা। সেই বৈঠকে যোগ দিয়ে এবার বিজেপির প্রশ্নবাণে বিদ্ধ হলেন সীতারাম ইয়েচুরি, ডি রাজার মতো বাম নেতারা। যদিও বিজেপির অভিযোগ উড়িয়ে বাম নেতাদের দাবি, রাজনৈতিক আদর্শের মিল থাকায় এই বৈঠকে যোগ দিয়েছিলেন তাঁরা।

এই বিষয়ে পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, 'দেশের বাম নেতারা তো প্রথম থেকেই চিনকে সমর্থন করে এসেছেন। তাঁরা সিসিপি-র চেয়ারম্যানকে নিজেদের চেয়ারম্যান মনে করেন। চিনের উপর ভরসা থাকলেও তাঁদের ভারতের উপর ভরসা নেই।' এদিকে চিনা অনুষ্ঠানে ভারতীয় রাজনীতিবিদদের যোগদানকে কটাক্ষ করে বিজেপি সাংসদ অমিল জৈন বলেন, 'বাম নেতারা প্রথমে ঠিক করুক তাঁরা কাদের সমর্থন করেন, ভারত না চিনকে। এভাবে এই অনুষ্ঠানে যোগ দেওয়া বিশ্বাসঘাতকতার পরিচয়। চিনা কমিউনিস্ট পার্টির বৈঠকে অংশ নেওয়া কখনও জাতির স্বার্থে হতে পারে না। এতে জনগণের কোনও লাভ হবে না। তাঁদের এই দেউলিয়াপনা এবার ফাঁস করা উচিত।'

উল্লেখ্য, চিনা কমিউনিস্ট পার্টির শতবর্ষ উপলক্ষে বিভিন্ন দেশের ১৬০টি রাজনৈতিক দলের নেতৃত্বকে ভার্চুয়াল আলোচনা সভায় আমন্ত্রণ জানানো হয়েছে। সেরকমই সভা হয় ভারতে। তাতে যোগ দিয়েছিলেন সিপিএম-এর সীতারাম ইয়েচুরি, সিপিআই-এর ডি রাজা, লোকসভা সাংসদ এস সেন্থিলকুমার, অল ইন্ডিয়া ফরোয়ার্ড ব্লকের কেন্দ্রীয় কমিটির সম্পাদক জি দেবরাজন। এই প্রেক্ষিতে সীতারাম ইয়েচুরির সাফাই, 'সীমান্ত বিবাদ নিয়ে আণরা প্রধানমন্ত্রীর সঙ্গেই আছি। এই অনুষ্ঠানে যোগ দেওয়া ভারত-চিন সম্পর্কের সঙ্গে যুক্ত নয়।' এদিকে এই অনুষ্ঠানে অবশ্য গালওয়ান সংঘর্ষ নিয়ে কথা বলেন চিনা রাষ্ট্রদূত সান ওয়েইডং। সেখানে বেজিংয়েরই দাবি ফের একবার তুলে ধরা হয় যেখানে চিনের তরফে দাবি করা হয়েছে চিনা সেনার এই ঘটনায় দোষ নেই। সেই প্রসঙ্গে কোনও বক্তব্য রাখেননি বাম নেতারা।

ঘরে বাইরে খবর

Latest News

এক ওভারে ছয় ছক্কা! যুবরাজ-গিবসদের স্মৃতি ফেরালেন নেপালের দীপেন্দ্র সিং দোকানে চোর ঢুকে নিয়ে গেল ইলিশ–পাবদা, নববর্ষের প্রাক্কালে হাপিত্যেশ ব্যবসায়ীদের ইডলি দিয়ে তৈরি বার্গার! খাবারের ভিডিয়ো দেখে আতঁকে উঠছেন ভোজনরসিকেরা ১৭ ভারতীয় সহ পণ্যবাহী জাহাজ আটক করল ইরান, শুরু দিল্লি-তেহরান কূটনৈতিক আলোচনা বিগ বস OTT সিজন ৩ আসছে না এই বছর: রিপোর্ট দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের 'কী অপরাধ করল তৃণমূল কংগ্রেস...!' জলপাইগুড়িতে প্রচারে আবেগপ্রবণ মমতা দুয়ারে জঙ্গি! বাংলাতে বার বার গা ঢাকা দেয় ওরা, লস্কর, জেএমবিও থেকেছে অতীতে আন্দোলনে নামছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা, রাজ্য-রাজভবন দড়ি টানাটানিতে বিরক্ত Noob ‘যদি ভোটের প্রচারে ব্যবহার করি তাহলে…’, গেমারদের আড্ডায় কাকে খোঁচা মোদীর?

Latest IPL News

দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.