বাংলা নিউজ > ঘরে বাইরে > Top 10:দেশের ধনীদের তালিকায় প্রথম আম্বানি, দ্বিতীয় আদানি, জানেন তাঁদের দৈনিক আয়?
মুকেশ আম্বানি দেশের ধনীদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন বলে ঘোষণা করা হয়েছে (MINT_PRINT)
মুকেশ আম্বানি দেশের ধনীদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন বলে ঘোষণা করা হয়েছে (MINT_PRINT)

Top 10:দেশের ধনীদের তালিকায় প্রথম আম্বানি, দ্বিতীয় আদানি, জানেন তাঁদের দৈনিক আয়?

  • IIFL Wealth Hurun India Rich List 2021'র দিকে তাকালে হতবাক হচ্ছেন অনেকেই। ধনীদের একদিনের আয় শুনে তো চোখ ছানাবড়া হতে বাধ্য।

ভারতে কে সবচেয়ে বেশি আয় করে, প্রথম দশজন ধনীর মধ্য়ে কারা রয়েছেন, কার কতটা সম্পদ এসব নিয়েই একেবারে চুলচেরা হিসাব করেছে একটি সংস্থা। আর IIFL Wealth Hurun India Rich List 2021'র দিকে তাকালে হতবাক হচ্ছেন অনেকেই। ধনীদের একদিনের আয় শুনে তো চোখ ছানাবড়া হতে বাধ্য। এবারও মুকেশ আম্বানিকে দেশে সবচেয়ে ধনী ব্যক্তির মর্যাদা দেওয়া হয়েছে। সমীক্ষা অনুসারে ৭,১৮,০০০ কোটি টাকার সম্পদ তিনি অর্জন করেছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রি রিটেইল ও টেলিকম অপারেশন থেকে। ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন গৌতম আদানি ও তাঁর পরিবার। তাঁর সম্পদের পরিমাণ ৫,০৫,৯০০ কোটি টাকা।

এরপর রয়েছেন এলএন মিত্তল, দিলীপ সাংভি, কুমার মঙ্গলম বিড়লা, শিব নাদর।তবে টপ টেনের মধ্য়ে চারজন নতুন মুখও চলে এসেছেন। এবার দেখা যাক প্রতিদিন মুকেশ আম্বানি ও তাঁর পরিবার কত টাকা ইনকাম করেন?  পরিসংখ্যান অনুসারে ১৬৩ কোটি টাকা তাঁদের দৈনিক আয়। অন্যদিকে গৌতম আদানি ও তাঁর পরিবার ১,০০২ কোটি টাকা দৈনিক আয় করেন। এদিকে গৌতম আদানি হলেন দেশের একমাত্র ব্যক্তি তিনি একটা, দুটো নয়, পাঁচটি ১ লাখ কোটির কোম্পানি খুলেছেন। হুরুন ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর আনাস রহমান জুনেইদ একথা জানিয়েছেন।

 ধনীদের তালিকায় HCL এর শিব নদর তৃতীয় স্থান পেয়েছেন। এসপি হিন্দুজা ও তাঁদের পরিবার পেয়েছেন ধনীদের তালিকায় চতুর্থ স্থান। এলএন মিত্তল ও তাঁর পরিবার পেয়েছেন পঞ্চম স্থান। Serum Institute of India'র সাইরাস এস পুনাওয়ালা ষষ্ঠ স্থানে রয়েছেন। ২০২০ সালের জুন মাসেও তিনি টপ ১০০র মধ্য়ে ছিলেন।অ্যাভিনিউ সুপারমার্টসের রাধাকৃষান দামানি সপ্তম স্থানে রয়েছেন। বিনোদ শান্তিলাল আদানি ও তাঁর পরিবার রয়েছেন অষ্টম স্থানে। 

 

বন্ধ করুন