বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘এপ্রিলের তুলনায় অর্ধেক হয়ে গিয়েছে করোনা টিকাকরণের হার’
ফাইল ছবি : পিটিআই (PTI)

‘এপ্রিলের তুলনায় অর্ধেক হয়ে গিয়েছে করোনা টিকাকরণের হার’

গত মাসের তুলনায় প্রায় ৫০% কমেছে টিকাকরণের হার। সরকারি পরিসংখ্যান তুলে ধরে এমনটাই জানালেন এক বিশেষজ্ঞ।

করোনার দ্বিতীয় ওয়েভে তুঙ্গে সংক্রমণ। চার লাখের বেশি মানুষ রোজ আক্রান্ত হচ্ছেন। ফলে সুস্থতার হারেও বিশেষ প্রভাব পড়ছে না। অন্যদিকে টিকাকরণের গতিও যেন হঠাত্ কমে গিয়েছে। গত মাসের তুলনায় প্রায় ৫০% কমেছে টিকাকরণের হার। সরকারি পরিসংখ্যান তুলে ধরে এমনটাই জানালেন এক বিশেষজ্ঞ।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে সোশ্যাল পলিসিতে এম ফিল করেছেন কৌশল বিদ্যার্থী। বর্তমানে তিনি রাজীব গান্ধী মহিলা বিকাশ পরিযোজনায় কর্মরত। টুইট করে ভ্যাকসিনেশনের সরকারি গ্রাফ তুলে ধরলেন তিনি।

তিনি দাবি করেন, 'একদিকে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। অন্যদিকে ভারতের টিকাকরণ পরিকল্পনা ধসে পড়ছে। মোদী সরকারের নিজস্ব পরিসংখ্যানেই দেখাচ্ছে যে গত মাসের তুলনায় এই মাসে করোনা টিকাকরণের হার ৫০%-এরও বেশি হ্রাস পেয়েছে। যে কোনও প্রকারে সরকারের উচিত্ টিকার সরবরাহ বৃদ্ধি করা। এর কোনও বিকল্প নেই।'

দেখুন সেই টুইট-

করোনা টিকার কম সরবরাহ নিয়ে এর আগে একাধিক রাজ্য কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে। বর্তমানে CoWIN অ্যাপে টিকার জন্য খোঁজ করতে গিয়েও কোনও স্লট পাচ্ছেন না বেশিরভাগ মানুষ।

গত ১ মে থেকে দেশে ১৮-৪৪ বছর বয়সিদের টিকাকরণ শুরু হয়েছে। কিন্তু, এখনও পর্যন্ত টিকা গ্রহণে ইচ্ছুক অনেকেই টিকার রেজিস্ট্রেশনের খোঁজ করেও পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

বন্ধ করুন