বাংলা নিউজ > ঘরে বাইরে > Indigo Aircraft Fire: ইন্ডিগোর বিমানের ইঞ্জিনে আগুন লাগল কীভাবে? তদন্তে নামল DGCA

Indigo Aircraft Fire: ইন্ডিগোর বিমানের ইঞ্জিনে আগুন লাগল কীভাবে? তদন্তে নামল DGCA

ইন্ডিগোর বিমানের ইঞ্জিনে আগুন লাগ গতকাল। (PTI)

ঘটনার কারণ খুঁজে বের করার জন্য ডিজিসিএ বিস্তারিত তদন্ত করবে এবং তার প্রেক্ষিতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। যে বিমানে আগুন লেগেছিল, সেটিকে ‘গ্রাউন্ড’ করা হয়েছে বা বসিয়ে দেওয়া হয়েছে।

গতকাল রাতে দিল্লি বিমানবন্দরে আগুন দেখা গিয়েছিল বেঙ্গালুরুগামী এক বিমানের ইঞ্জিনে। দিল্লি বিমানবন্দরে এর জেরে সতর্কতা জারি করা হয়েছিল। এই পরিস্থিতিতে এবার এই ঘটনার কারণ খুঁজে বের করতে তদন্তের নির্দেশ দিল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন এই তদন্তভার সামলাবে।

এই বিষয়ে ডিজিসিএ-র তরফে বলা হয়, ‘ঘটনার কারণ খুঁজে বের করার জন্য ডিজিসিএ বিস্তারিত তদন্ত করবে এবং তার প্রেক্ষিতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’ এদিকে যে বিমানে আগুন লেগেছিল, সেটিকে ‘গ্রাউন্ড’ করা হয়েছে বা বসিয়ে দেওয়া হয়েছে। সেই বিমান খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন।

জানা যায়, বেঙ্গালুরুর উদ্দেশে রওনা হওয়া 6E 2131 ইন্ডিগোর বিমানে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে গতকাল। সেই বিমানে মোট ১৮০ জন যাত্রী ছিলেন। ইন্ডিগোর তরফে জানানো হয়, বিমানে একটি যান্ত্রিক ত্রুটি ছিল। তার জেরেই অগ্নিস্ফুলিঙ্গ দেখা গিয়েছিল। এদিকে আগুনের ফুলকি দেখেই পাইলট বিমানটিকে ফের বিমানবন্দরের বে-তে ফিরিয়ে নিয়ে যান। ইন্ডিগোর তরফে জানানো হয় এই ঘটনার জন্য তাঁরা দুঃখিত।

সূত্র মারফৎ জানা গিয়েছে, বিমানের ইঞ্জিনে আগুন লেগে যায়। সেই ঘটনার জেরে যাত্রীদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়। ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে, বিমান যখন দিল্লির বিমানবন্দরের রানওয়েতে রয়েছে, তখনই ইঞ্জিনে আগুনের ফুলকি দেখা যায়। ঘটনা প্রসঙ্গে বিবৃতিতে ইন্ডিগো বলে, ‘টেক অফ রোলের সময় বেঙ্গালুরুগামী ফ্লাইট 6E2131 ইঞ্জিন বন্ধ হয়ে গিয়েছিল দিল্লি বিমানবন্দরে। এরপরই সেই বিমানের টেক অফ বাতিল করা হয় এবং বিমানটি নিরাপদে বে-তে ফিরিয়ে আনা হয়। সব যাত্রীকে বিকল্প বিমানে করে গন্তব্যে পৌঁছে দেওয়া হয়। যাত্রীদের অসুবিধার জন্য আমরা দুঃখিত।’

 

ঘরে বাইরে খবর

Latest News

শ্রাবণ মাসে শিবের বিশেষ প্রিয় এই গাছ লাগান বাড়িতে, ঘরে আসবে সুখ-সমৃদ্ধি 'পারিবারিক যোগ আছে...', প্যারিস অলিম্পিক ২০২৪ এ পারফর্ম করছেন শান! ঠিক করেছে! বাজেটে বাংলার জন্য আর্থিক প্যাকেজ দেয়নি কেন্দ্র, জানাল বঙ্গ বিজেপি বো দেওয়া হট পিঙ্ক বার্বি ড্রেসে নজরকাড়া সারা! জানেন তাঁর এই পোশাকের দাম কত? Champions Trophy 2025-তে ভারতকে খেলানো নিয়ে PCB-র বড় চাল! বল এখন ICC-র কোর্টে বাংলা ছবি মানেই এখন গোয়েন্দা, আর পারিবারিক ছবি, আমি নতুন কিছু করতে চাই: বিক্রম রক্তক্ষয়ী আন্দোলন থেকে স্বাভাবিকের পথে বাংলাদেশ, কমপক্ষে ২০০ মানুষের মৃত্যু কলকাতা সহ ১৪টি বড় শহরে যানবাহন ব্যবস্থা ঢেলে সাজানোর পরিকল্পনা বাজেটে তেকাঠির তলায় শক্তি বাড়াতে এবার যুব বিশ্বকাপে খেলা গোলকিপারকে সই করাল মোহনবাগান ছয় কোটি কৃষকের জমি রেজিস্ট্রি করবে কেন্দ্র, করা হবে ফসল শুমারিও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.