বাংলা নিউজ > ঘরে বাইরে > যান্ত্রিক ত্রুটি, শতাধিক যাত্রী নিয়ে কলকাতা বিমানবন্দরে নেমে এল ইন্ডিগোর বিমান
ইন্ডিগোর একটি বিমান। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)
ইন্ডিগোর একটি বিমান। ছবি সৌজন্য : রয়টার্স (REUTERS)

যান্ত্রিক ত্রুটি, শতাধিক যাত্রী নিয়ে কলকাতা বিমানবন্দরে নেমে এল ইন্ডিগোর বিমান

  • প্রাথমিক পরীক্ষা–নিরীক্ষার পর বিমান চালকের অনুমান, ‘‌সম্ভবত বিমানের ইঞ্জিনে কোনও সমস্যা রয়েছে।’‌

বেঙ্গালুরুগামী বিমান জরুরি অবতরণ করল কলকাতা বিমানবন্দরে। মঙ্গলবার দুপুরে গুয়াহাটি থেকে বেঙ্গালুরু যাওয়ার সময় যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে 6E- 291‌ বিমানে। কলকাতায় অবতরণ করার পর বিমানটি পরীক্ষা–নিরীক্ষা করে দেখেন ইঞ্জিনিয়াররা। এবং বিমানে থাকা শতাধিক যাত্রীকে অন্য একটি বিমানে গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করে সংশ্লিষ্ট বিমান সংস্থা।

জানা গিয়েছে, শতাধিক যাত্রী নিয়ে এদিন গুয়াহাটি থেকে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দিয়েছিলে বেসরকারি বিমান পরিষেবা সংস্থা ইন্ডিগোর একটি বিমান। দুপুর ১টা ৫০ নাগাদ যখন কলকাতার ওপর দিয়ে বিমানটি যাচ্ছিল তখনই বিমানের চালক জরুরি ভিত্তিতে অবতরণের কথা বলেন। এবং বিমানের যাত্রীদের জানানো হয় বিমানে কিছু যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছে। প্রাথমিক পরীক্ষা–নিরীক্ষার পর বিমান চালকের অনুমান, ‘‌সম্ভবত বিমানের ইঞ্জিনে কোনও সমস্যা রয়েছে।’‌

এদিকে, এই যান্ত্রিক ত্রুটির কথা জানানোর সঙ্গে সঙ্গেই কলকাতা বিমানবন্দরে জরুরি ভিত্তিতে বিমানটিকে অবতরণ করানো হয়। বিমানের সমস্ত যাত্রীই সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যে সংশ্লিষ্ট বিভাগের বিশেষজ্ঞরা বিমানটি পরীক্ষা করে দেখছেন।

উল্লেখ্য, কিছুদিন আগেই সুরাট থেকে কলকাতায় আসার পথে যান্ত্রিক গোলযোগ ধরা পড়লে আচমকা ভোপাল বিমানবন্দরে জরুরি অবতরণ করে ইন্ডিগোরই আর একটি বিমান। বেসরকারি বিমান পরিষেবা সংস্থার 6E357 নম্বরের ওই বিমানে ১৭২ জন যাত্রী ছিলেন। তবে তাঁরা সকলেই সুরক্ষিত ছিলেন। কোনওভাবে কারও কোনও আঘাত লাগেনি।

বন্ধ করুন