বাংলা নিউজ > ঘরে বাইরে > Indigo Flight Karachi Landing: যান্ত্রিক ত্রুটির জের, করাচিতে অবতরণ হায়দরাবাদগামী ইন্ডিগোর বিমানের
করাচিতে অবতরণ করতে বাধ্য হল ইন্ডিগোর বিমান (REUTERS)

Indigo Flight Karachi Landing: যান্ত্রিক ত্রুটির জের, করাচিতে অবতরণ হায়দরাবাদগামী ইন্ডিগোর বিমানের

  • জানা গিয়েছে, ইন্ডিগোর যে বিমানটি করাচিতে অবতরণ করে সেটি এয়ারবাস এ৩২০। তাতে ১২৫ জন যাত্রী ছিলেন। বিমানটি শারজাহ থেকে হায়দরাবাদ আসছিল। যাত্রাপথে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সেই সময় বিমানের পাইলট করাচিতে অবতরণ করার সিদ্ধান্ত নেন।

কয়েকদিন আগেই পাকিস্তানের করাচিতে অবতরণ করেছিল স্পাইসজেটের একটি বিমান। দুই সপ্তাহের মধ্যেই ফের একবার করাচিতে অবতরণ কলরল ভারতীয় বিমান। জানা গিয়েছে আজ সকালে হায়দরাবাদগামী একটি বিমান করাচিতে অবতরণ করে। বিমানটি শারজাহ থেকে হায়দরাবাদ আসছিল। যাত্রাপথে বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সেই সময় বিমানের পাইলট করাচিতে অবতরণ করার সিদ্ধান্ত নেন। বর্তমানে করাচিতে ইন্ডিগো একটি বিশেষ বিমান পাঠাচ্ছে। যাত্রীদের সেই বিমানে করেই হায়দরাবাদে নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে। বিমানের সব যাত্রীরা নিরাপদ আছেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, ইন্ডিগোর যে বিমানটি করাচিতে অবতরণ করে সেটি এয়ারবাস এ৩২০। তাতে ১২৫ জন যাত্রী 

ঘটনা প্রসঙ্গে বিমান সংস্থার তরফে এক বিবৃতিতে বলা হয়, ‘ইন্ডিগোর ফ্লাইট 6E-1406 শারজাহ থেকে হায়দরাবাদ উড়ে যাচ্ছিল। সেটির মুখ করাচির দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। পাইলট যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন। এর জেরেই প্রয়োজনীয় পদ্ধতি অনুসরণ করা হয় এবং সতর্কতা হিসেবে বিমানটিকে করাচির দিকে ঘুরিয়ে দেওয়া হয়। যাত্রীদের হায়দরাবাদে নিয়ে যাওয়ার জন্য করাচিতে একটি অতিরিক্ত ফ্লাইট পাঠানো হচ্ছে।’ উল্লেখ্য, এই নিয়ে কয়েকদিনের ব্যবধানে দ্বিতীয় ভারতীয় বিমান করাচিতে অবতরণ করতে বাধ্য হল।

এর আগে গত ৫ জুলাই দিল্লি থেকে উড়ে যাওয়া দুবাইগামী একটি স্পাইসজেটের বিমান করাচিতে অবতরণ করেছিল। সম্প্রতি বেশ কয়েকটি যান্ত্রিক ত্রুটির ঘটনা ঘটে স্পাইসজেটের বিমানে। যার জেরে ডিজিসিএ-র নোটিশও পায় স্পাইসজেট। তবে সাম্প্রতিককালে ইন্ডিগোর বিমানেও বেশ কয়েকবার যান্ত্রিক গোলযোগ দেখা গিয়েছে। যার জেরে বিপাকে পড়তে হয়েছে যাত্রীদের। গত ১ জুলাই কলকাতা থেকে রায়পুরগামী বিমানে গোলযোগ দেখা গিয়েছিল। বিমানটির ইঞ্জিনে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। বিষয়টি পাইলটের নজরে এলে তিনি বিমান ওড়াননি। বিমানটি উড়ে গেলে বিপদ হতে পারত বলে আশঙ্কা।

 

বন্ধ করুন