বাংলা নিউজ > ঘরে বাইরে > উড়ানের কয়েক মিনিটের মধ্যে পাখির ধাক্কা, মুখ ঘুরিয়ে মুম্বই ফিরল বিমান
উড়ানের কয়েক মিনিটের মধ্যে পাখির ধাক্কা, মুখ ঘুরিয়ে মুম্বই ফিরল বিমান (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
উড়ানের কয়েক মিনিটের মধ্যে পাখির ধাক্কা, মুখ ঘুরিয়ে মুম্বই ফিরল বিমান (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

উড়ানের কয়েক মিনিটের মধ্যে পাখির ধাক্কা, মুখ ঘুরিয়ে মুম্বই ফিরল বিমান

  • তবে বিমানে কতজন যাত্রী ছিলেন, সে বিষয়ে উড়ান সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

উড়ানের কয়েক মিনিটের মধ্যে পাখির ধাক্কা লেগেছিল। তাই দিল্লি যাওয়ার পরিবর্তে মুম্বইয়ে ফিরে এল ইন্ডিগোর একটি বিমান। পরে উড়ান সংস্থার তরফে যাত্রীদের জন্য অন্য একটি বিমানের ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

রবিবার সকাল ৮ টা ৫ মিনিটে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইন্ডিগোর একটি দিল্লিগামী বিমান ওড়ে। কিন্তু উড়ানের কয়েক মিনিটের মধ্যে বিমানে পাখির ধাক্কা লাগে। কোনও ঝুঁকি না নিয়ে মুম্বইয়ে ফিরে আসেন পাইলট। সুরক্ষিতভাবেই মুম্বইয়ে অবতরণ করে এয়ারবাস-৩২০ উড়ানটি।

সেই ঘটনার কথা স্বীকার করে ইন্ডিগোর মুখপাত্র বলেন, 'একটি পাখির ধাক্কার জেরে মুম্বই থেকে দিল্লিগামী ৬ই৫০৪৭ (6E 5047) ইন্ডিগো বিমান মুখ ঘুরিয়ে মুম্বই ফিরে আসতে বাধ্য হয়েছিল। মুম্বই থেকে দিল্লি যাওয়ার জন্য একটি বিকল্প বিমানের বন্দোবস্ত করে দেওয়া হয়েছিল। যাত্রীদের অসুুবিধার জন্য আমরা দুঃখিত।' তবে বিমানে কতজন যাত্রী ছিলেন, সে বিষয়ে উড়ান সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

শুধু মুম্বই নয়, কলকাতা-সহ দেশের বিভিন্ন বিমানবন্দরে মাঝেমধ্যেই পাখির ধাক্কায় ওড়ার কিছুক্ষণের মধ্যে ফিরে আসতে বাধ্য হয় বিমান। তার জেরেে ভালোমতোই ক্ষতি হয়। মাসদেড়েক আগে রাঁচি বিমানবন্দর থেকে ওড়ার সময় একইভাবে এয়ার এশিয়ার একটি বিমানে পাখির ধাক্কা লেগেছিল। তার জেরে মুম্বইগামী উড়ান রাঁচিতেই ফিরে যেতে বাধ্য হয়েছিল। পরে যাত্রীদের জন্য বিকল্প বিমানের ব্যবস্থা করেছিল উড়ান সংস্থা।

বন্ধ করুন