বাংলা নিউজ > ঘরে বাইরে > Indigo takes Patna-bound passenger to Udaipur: পাটনার জায়গায় যাত্রীকে উদয়পুরে নিয়ে গেল ইন্ডিগো! রিপোর্ট তলব DGCA-র

Indigo takes Patna-bound passenger to Udaipur: পাটনার জায়গায় যাত্রীকে উদয়পুরে নিয়ে গেল ইন্ডিগো! রিপোর্ট তলব DGCA-র

পাটনার জায়গায় যাত্রীকে উদয়পুরে নিয়ে গেল ইন্ডিগো! (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

Indigo takes Patna-bound passenger to Udaipur: এক যাত্রীর দিল্লি থেকে পাটনায় যাওয়ার কথা ছিল। তাঁকে উদয়পুরে নিয়ে গেল ইন্ডিগো। পরে বিষয়টি সামনে আসায় ওই যাত্রীকে দিল্লিতে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। তারপর পাঠানো হয় পাটনায়।

দিল্লি থেকে এক যাত্রীকে বিহারের পাটনায় নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু পাটনার পরিবর্তে রাজস্থানের উদয়পুরে ওই যাত্রীকে নিয়ে গেল ইন্ডিগোর বিমান। যে ঘটনায় ইতিমধ্যে রিপোর্ট তলব করেছে অসামরিক বিমান পরিবহণের নিয়ন্ত্রক ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। বিষয়টি নিয়ে ডিজিসিএয়ের এক আধিকারিক জানিয়েছেন, উড়ান সংস্থার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়টি কী ঠিক ঘটেছিল?

দ্য টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ওই ঘটনার বিষয়ে অবহিত আধিকারিকরা জানিয়েছেন যে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক ব্যক্তির পাটনায় যাওয়ার কথা ছিল। বিমানবন্দরের এক নম্বর টার্মিনাল থেকে ইন্ডিগোর ৬ই-২১৪ বিমান ধরার কথা ছিল। কিন্তু এরোব্রিজের মাধ্যমে বিমানে ওঠার সুযোগ ছিল না। কোচের মাধ্যমে পাটনাগামী বিমানে উঠতে হত। ওই যাত্রী ঠিক গেটে দাঁড়িয়েছিলেন। নিজের কার্ডও ঠিকভাবে স্ক্যান করিয়ে নিয়েছিলেন। তারপর টার্মিনাল বিল্ডিং ছেড়ে কোচে উঠে পড়েছিলেন। যে কোচে করে তাঁকে ইন্ডিগোর পাটনাগামী বিমানের কাছে নিয়ে যাওয়ার কথা ছিল।

ওই প্রতিবেদন অনুযায়ী, কোচে ওঠার সময় কোনওভাবে বিপত্তি ঘটেছিল। উদয়পুরগামী ইন্ডিগোর ৬ই-৩১৯ বিমানের জন্য রাখা কোচে উঠে পড়েছিলেন ওই যাত্রী। বিমানের কর্মীরা বুঝতে পারেননি যে ওই যাত্রী ভুল বিমানে উঠছেন। যিনি নিজে বুঝতে পারেননি। বিমান ওড়ার আগে যে ঘোষণা করা হয়, সেটাও যে উদয়পুরের জন্য করা হচ্ছে, তা বুঝতে পারেননি। উদয়পুরে অবতরণের পর তিনি বুঝতে পারেন যে পাটনায় নয়, অন্য কোথাও চলে এসেছেন। দ্রুত বিষয়টি ইন্ডিগোকে জানান। তারপর সেদিনই তাঁকে দিল্লিতে উড়িয়ে নিয়ে যায় ইন্ডিগো। সেখানে তাঁকে ইন্ডিগোর বিমানে পাটনায় পাঠানো হয়।

সেই ঘটনা ঘিরে অবশ্য একাধিক প্রশ্ন উঠছে। আদতে যে পাটনাগামী বিমানে ওই যাত্রীর যাওয়ার কথা ছিল, সেই বিমানের কর্মীরা কী পদক্ষেপ করেছিলেন, তা অবশ্য স্পষ্ট নয়। ওই প্রতিবেদন অনুযায়ী, কীভাবে এরকম ঘটনা ঘটল, তা নিয়ে ধোঁয়াশায় আছেন ইন্ডিগোর আধিকারিকরাও। কারণ যাত্রীরা যাতে অন্য বিমানে না উঠে যান, তা একাধিক ধাপে খতিয়ে দেখা হয়। বিমানে ওঠার আগেও একবার বোর্ডিং পাস খতিয়ে দেখা হয়। তারপরও পুরো বিষয়টি কীভাবে সকলের নজর এড়িয়ে গেল, তা নিয়ে প্রশ্ন উঠছে।

তারইমধ্যে ওই ঘটনার জন্য ক্ষমা চেয়েছে ইন্ডিগো। উড়ান সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। সেইসঙ্গে ওই ঘটনায় রিপোর্ট তলব করেছে অসামরিক বিমান পরিবহণের নিয়ন্ত্রক।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর

Latest News

তৃণমূলের বিরুদ্ধে আইন হাতে তুলে নেওয়ার নিদান! বিতর্কিত মন্তব্য অভিজিৎ গাঙ্গুলির সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না মিঠুনকে ‘গদ্দার’, ‘দোআঁশলা’ বলে আক্রমণ, মমতার ভাষাতেই মমতাকে জবাব দিলেন BJP নেতা CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো কোথায় হবে ISL 2023-24 ফাইনাল? কলকাতার সমর্থকদের জন্য খুশির খবর, থাকতে পারে চমক! 'এত বড় সাহস! লক্ষ্মীর ভাণ্ডার বাদ দিয়ে দেবে? কে রে হরিদাস!' বললেন মমতা তাপপ্রবাহের মাঝেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে কোথায় হবে স্বস্তির বর্ষণ? T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত! মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা

Latest IPL News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.