বাংলা নিউজ > ঘরে বাইরে > Indigo: ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা

Indigo: ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা

ইন্ডিগোর বিজনেস ক্লাস সার্ভিস (Pixabay)

Indigo: ইন্টারগ্লোব এভিয়েশন মার্চ ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ করেছে। গত আর্থিক বছরের মার্চ ত্রৈমাসিকে, কোম্পানির মুনাফা দ্বিগুণেরও বেশি বেড়ে গিয়েছে।

ইন্ডিগোর বৃহস্পতি এখন তুঙ্গে। মুনাফা বেড়েছে দ্বিগুণ। বাড়ছে শেয়ারের দামও। নতুন বিমান কেনার কথাও ভাবা হচ্ছে। তারই সঙ্গে চলতি বছরে 'বিজনেস ক্লাস' পরিষেবা চালু করবে দেশের বৃহত্তম বিমান সংস্থা ইন্ডিগো। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে এয়ারলাইনটি। ইন্ডিগোর সিইও পিটার এলবার্স বলেছেন ২০২৩-২৪ আর্থিক বছরে অনেক বড় সাফল্য দেখেছে সংস্থাটি। কোম্পানির কৌশলের দৃঢ় বাস্তবায়ন ধারাবাহিক ফলাফল প্রদান করেছে।

বিজনেস ক্যাটাগরি পরিষেবা চালু করার প্রসঙ্গে পিটার অ্যালবার্স বলেছেন, এয়ারলাইনটি ক্রমাগত নতুন পরিষেবা দেওয়ার পরিকল্পনা করছে। অ্যালবার্স বলেছেন যেহেতু ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে, নতুন ভারতকে ভ্রমণ ব্যবসায় বেছে নেওয়ার জন্য আরও বিকল্প দেওয়া আমাদেরই সৌভাগ্যের বিষয়। আমরা এই নতুন পর্যায় নিয়ে উচ্ছ্বসিত এবং আমাদের কৌশল ও উদ্দেশ্য হল জনগণ ও তাদের আকাঙ্খাকে সংযুক্ত করে দেশকে আরও উন্নতির লক্ষ্যে পৌঁছে দেওয়া।

একটি বিবৃতি দিয়ে সংস্থাটি বলেছে, এটি অনেকের জন্য একটি পছন্দসই বিকল্প তৈরি করবে, যারা ব্যবসায় ভ্রমণের লক্ষ্য রাখছেন, সম্ভবত তাঁদের জীবনে দারুণ অভিজ্ঞতা হবে। দেশের ব্যস্ততম এবং ব্যবসায়িক রুটে নেওয়া হবে এই উদ্যোগ এবং এই বছরের শেষের আগে এটি চালু হবে। আসছে অগস্টে, ইন্ডিগো এর বার্ষিকীতে, পণ্য অফার, লঞ্চের তারিখ এবং রুট সম্পর্কে আরও বিশদ উন্মোচন করা হবে।

  • নতুন বিমান কিনতে চায় ইন্ডিগো

ইন্ডিগো ক্রমাগত বিমান কেনার উপর জোর দিচ্ছে। এয়ারলাইনটি আঞ্চলিক রুটে তাদের উপস্থিতি বাড়ানোর জন্য ১০০টি ছোট বিমান কেনার জন্য বিমান নির্মাতাদের সঙ্গে আলোচনাও শুরু করেছে। ইন্ডিগোর বর্তমানে ৩৫৫টি বিমানের অপারেশনাল ফ্লিট রয়েছে। ৪৫টি এটিআর ছাড়াও, ১৯৩টি এ৩২০ নিও, ২০টি এ৩২০ সিইও, ৯৪টি এ৩২১ এবং তিনটি এ৩২১ কার্গো প্লেন রয়েছে সংস্থার হাতে। গত বছরের জুনে, এয়ারলাইনটি বিমান প্রস্তুতকারক এয়ারবাসকে ৫০০টি বিমানের অর্ডার দিয়েছিল, যা এখনও পর্যন্ত যে কোনও এয়ারলাইনের বৃহত্তম একক বিমানের অর্ডার।

  • মুনাফা ভালোই করছে ইন্ডিগো

দেশের বৃহত্তম এয়ারলাইন ইন্ডিগোর মূল সংস্থা ইন্টারগ্লোব এভিয়েশন মার্চ ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ করেছে। গত আর্থিক বছরের মার্চ ত্রৈমাসিকে, কোম্পানির মুনাফা দ্বিগুণেরও বেশি বেড়ে ১,৮৯৪.৮ কোটি টাকা হয়েছে। এক বছর আগের একই সময়ে এয়ারলাইনটি মাত্র ৯১৯.২ কোটি টাকা লাভ করেছিল। মার্চ ত্রৈমাসিকে কোম্পানির মোট আয় ১৪,৬০০ কোটি টাকা থেকে বেড়ে ১৮,৫০৫.১ কোটি টাকা হয়েছে।

  • কোম্পানির শেয়ারও বেড়েছে

সপ্তাহের চতুর্থ দিনে, শেয়ার প্রায় এক শতাংশ বেড়ে ৪৪০০ টাকার স্তর অতিক্রম করেছে। এটিও ৫২ সপ্তাহের সর্বোচ্চ।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

T20 বিশ্বকাপে সব থেকে বেশি বল বাকি থাকতে জয়, শ্রীলঙ্কার রেকর্ড ভাঙল ইংল্যান্ড ইস্টবেঙ্গলে গ্রিক স্ট্রাইকার! দিমিত্রিয়াস ডিমানটাকোসকে সই করাল লাল হলুদ ব্রিগেড ফুড SI নিয়োগের পরীক্ষায় প্রশ্নফাঁসে ধৃত সিজিও কমপেক্সে কর্মরত মাস্টারমাইন্ড সহ ২ যেন জিতের জেরক্স কপি! ছেলে রনভের মুখ দেখালেন টলিউডের বস, কী অর্থ খুদের নামের? হেরেও হারতে রাজি নন অধীর চৌধুরী, বহরমপুরের মাটিতে আন্দোলনের পথে একদা রবীন হুড উদ্দেশ্য টিকিটের দাম কমানোর- বলছেন নয়া বিমান পরিবহন মন্ত্রী, হবে রিভিউ মিটিং চলন্ত ট্রেনে মহিলার গায়ে প্রস্রাব করল মদ্যপ সেনা জওয়ান, ব্যবস্থা নিল না RPF অভিষেক বসেছিলেন, সেই জায়গায় ধরনায় বসতে চান শুভেন্দু, পুলিশকে চিঠি রাজ্যপালকে কি গৃহবন্দি? শুভেন্দুকে দেখা করার অনুমতি দিয়ে প্রশ্ন আদালতের কসবার অ্যাক্রোপলিস শপিং মলে আগুন, ধোঁয়ায় ছেয়ে গেল এলাকা

T20 WC 2024

হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.