বাংলা নিউজ > ঘরে বাইরে > Indore Temple Accident: ইন্দোরের আকাশে বাতাশে শোকের ছায়া, মন্দিরের দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩০

Indore Temple Accident: ইন্দোরের আকাশে বাতাশে শোকের ছায়া, মন্দিরের দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩০

ইন্দোরের আকাশে বাতাশে শোকের ছায়া, মন্দিরের দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩০ (PTI)

ঘটনার খবর পেয়েই মন্দিরে পৌঁছে যায় স্থানীয় তিনটি থানার পুলিশ। ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা। উদ্ধারকাজে নামে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। রাতের দিকে উদ্ধারকাজে হাত লাগায় সেনা।

রামনবমীর পুজো চলাকালীন গতকাল এক ভয়াবহ দুর্ঘটনা ঘটেছিল ইন্দোরের একটি মন্দিরে। সেই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৩০ হয়ে গেল। জানা গিয়েছে গভীর রাত পর্যন্ত মৃতদেহ উদ্ধারের কাজ চলতে থাকে। এখনও প্রায় ৯ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, ইন্দোরের বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরের ছাদের একটি অংশ ধসে পড়ে গতকাল। সেই সময় রামনবমীর পুজো চলায় প্রচুর মানুষ উপস্থিত ছিলেন সেখানে। সেই মন্দির চত্বরেই একটি উঠোন রয়েছে। সেখানে একটি পাতকুয়ো আছে। প্রায় ৩০ জনের মতো ভক্ত সেই কুয়োতেই পড়ে যান দুর্ঘটনার জেরে। (আরও পড়ুন: '৪৮ ঘণ্টার ধর্মঘট হবে', সরকারকে নাস্তানাবুদ করতে বড় ছক ডিএ আন্দোলনকারীদের)

এই ঘটনার খবর পেয়েই মন্দিরে পৌঁছে যায় স্থানীয় তিনটি থানার পুলিশ। ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা। উদ্ধারকাজে নামে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। রাতের দিকে উদ্ধারকাজে হাত লাগায় সেনা। স্টেট ডিজাস্টার ইমার্জেন্সি রেসপন্স ফোর্সের (এসডিআরএফ) ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মহেশচন্দ্র জৈন বলেছেন, 'রাতে সেনাবাহিনী উদ্ধার অভিযানে যোগ দিয়েছে। ৭০ জন সেনা জওয়ান উদ্ধারকাজ শুরু করেছে এবং পাতকুয়োয় ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে থাকা অন্তত ১৬টি মৃতদেহ উদ্ধার করেছে। দুর্ঘটনার পর এখনও নয়জন নিখোঁজ রয়েছে।' এদিকে মহেশচন্দ্র জৈন জানান, পাতকুয়ো থেকে অনবরত জল বেরিয়ে আসায় উদ্ধারকাজে সমস্যা হচ্ছিল। (আরও পড়ুন: ডিএ আন্দোলনকারীদের পাশে সচিবালয় সহায়করা, মুখ্যমন্ত্রী লেখা হল খোলা চিঠি)

পুলিশসূত্রের খবর, রামনবমীর পুজোর হোম হওয়ার সময় মন্দিরের ছাদের একটি অংশ ধসে পড়ে। ওই ছাদের ওপর অনেক ভক্ত বসেছিলেন বলে জানা গিয়েছে। সেই ভারেই ছাদের অংশটি ভেঙে পড়ে বলে প্রাথমিক অনুমান। দড়ি দিয়ে উদ্ধারের প্রক্রিয়া শুরু হয়। রাতের দিকে উদ্ধারকাজের একটি ভিডিয়ো ভাইরাল হয়। তাতে দেখা যায়, এক মহিলা মই বেয়ে ওপরে উঠছেন কুয়ো থেকে। কিন্তু আবার তিনি নীচে পড়ে যান। এরপরই স্থানীয় প্রশাসনের ওপর প্রশ্ন উঠতে থাকে। এই আবহে গোটা ঘটনার প্রেক্ষিতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। মৃতদের নিকটাত্মীয়কে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এছাড়া প্রধানমন্ত্রীর দফতরের থেকেও মৃতদের পরিবারকে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার

Latest IPL News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.