বাংলা নিউজ > ঘরে বাইরে > বেশিরভাগ দেশ BJP-র ভাবনায় প্রভাবিত, বিপ্লবের মন্তব্যের সাফাইয়ে ত্রিপুরার আইনমন্ত্রী

এবার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের হয়ে সাফাই গাওয়ার চেষ্টা করলেন ত্রিপুরার আইনমন্ত্রী রতনলাল নাথ। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের করা বিতর্কিত মন্তব্যের জেরে যখন আন্তর্জাতিকভাবে অস্বস্তিতে পড়েছেন, তখন তাঁর হয়ে সাফাই দেওয়ার চেষ্টা করলেন। কারণ তিনি দাবি করেছেন, আমেরিকা থেকে শ্রীলঙ্কা–সহ বহু দেশ বিজেপির নীতি দ্বারা প্রভাবিত এবং তাঁরা তা গ্রহণ করার কথা ভাবছেন।

মুখ্যমন্ত্রীর হয়ে সাফাই দিতে গিয়ে আইনমন্ত্রী বলেন, ‘‌আমাদের মুখ্যমন্ত্রী বোঝাতে চেয়েছেন বিশ্বের বেশিরভাগ দেশই বিজেপির ভাবনার দ্বারা প্রভাবিত। কিন্তু তার মানে এই নয় যে, বিজেপি সেইসব দেশে সংগঠন তৈরি করতে যাচ্ছে। তাঁর বক্তব্যকে বিকৃত করা হয়েছে।’‌ আইনমন্ত্রীর এই বক্তব্যের ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। বিপ্লব দেব বলেছিলেন, নেপাল–শ্রীলঙ্কায় বিজেপি সরকার গঠনের কথা ভাবা হচ্ছে বলে অমিত শাহ তাঁকে বলেছেন।

তারপর থেকে ঝড় বইতে শুরু করে। ভারতে নেপালের রাষ্ট্রদূত এই মন্তব্যের ব্যাখ্যা চাইতেই অস্বস্তিতে পড়েছে নরেন্দ্র মোদীর সরকার। সেই পরিস্থিতিতে আইনমন্ত্রী রতনলাল নাথ বলেন, ‘‌আমরা অনুভব করেছি বিশ্বের বেশিরভাগ দেশ বিজেপির ভাবনার দ্বারা প্রভাবিত। যাঁরা এখন শ্রীলঙ্কা–আমেরিকায় বসবাস করছেন তাঁরাও বিজেপির ভাবনাকে গ্রহণ করার কথা ভাবছেন।’‌

বন্ধ করুন