বাংলা নিউজ > ঘরে বাইরে > Rakesh Tikait Attacked With Ink: কৃষক আন্দোলনের ‘মুখ’ রাকেশ টিকায়েতের মুখে কালি, মাইক দিয়ে হামলার অভিযোগ
কৃষক নেতা রাকেশ টিকায়েতের মুখে কালি ছেঁটানো হল বেঙ্গালুরুতে।  (PTI)

Rakesh Tikait Attacked With Ink: কৃষক আন্দোলনের ‘মুখ’ রাকেশ টিকায়েতের মুখে কালি, মাইক দিয়ে হামলার অভিযোগ

  • Rakesh Tikait Attacked: কৃষক নেতা রাকেশ টিকায়েতের মুখে কালি ছেটানো হল বেঙ্গালুরুতে। ঘটনার পর রাজ্যের বিজেপি শাসিত সরকারকে তোপ দাগেন কৃষক নেতা। এদিকে ঘটনার পর বেঙ্গালুরু পুলিশ তিনজনকে আটক করেছে বলে জানা গিয়েছে।

কেন্দ্রের আনা তিন কৃষি আইনের বিরোধিতায় গড়ে ওঠা আন্দোলনের ‘মুখ’ তিনি। সেই রাকেশ তিকায়েতের মুখেই কালি ছিটিয়ে দেওয়া হল বেঙ্গালুরুতে। আজ বেঙ্গালুরুতে একটি সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষক নেতা রাকেশ টিকায়েত। সেখানেই তাঁর উপর ‘হামলা’ চালায় দুষ্কৃতীরা। আচমকাই সম্মেলন স্থলে ঢুকে মাইক দিয়ে হামলা করা হয়, এরপর মুখে কালি লেপে দেওয়া হয় কৃষক নেতার। পরে সেখানে চেয়ার ভাঙুচির চলে।

ঘটনার পর রাজ্যের বিজেপি শাসিত সরকারকে তোপ দাগেন কৃষক নেতা। টিকায়েত বলেন, ‘আমরা একটি প্রেস কনফারেন্স করছিলাম তখন কিছু লোক এসে সেখানে এসে মাইক দিয়ে আমাদের মারতে শুরু করে। এটা কর্ণাটক সরকার ও পুলিশের ব্যর্থতা। এটি একটি ষড়যন্ত্র ছিল এবং এর তদন্ত করা প্রয়োজন।’ এদিকে ঘটনার পর বেঙ্গালুরু পুলিশ তিনজনকে আটক করেছে বলে জানা গিয়েছে।

রিপোর্ট অনুসারে, একটি স্টিং অপারেশন নিয়ে প্রেস কনফারেন্সটি অনুষ্ঠিত হয়েছিল। কর্ণাটকের একজন কৃষক নেতাকে টাকা চাওয়ার অভিযোগে ধরা হয়েছিল। তার প্রেক্ষিতেই এই সাংবাদিক সম্মেলন। এদিকে কিষাণ একতা মোর্চা টিকায়েতের উপর কালি ছিটিয়ে হামলার নিন্দা করেছে এবং টুইট করে লিখেছে, ‘এই ধরনের হামলা শুধুমাত্র আমাদের প্রতিজ্ঞ মনকে ভাঙার জন্যই ঘটছে। কৃষক আন্দোলনে কৃষকদের বিজয় হজম করতে পারছেন না কিছু মানুষ। কৃষকদের আত্মসম্মানে আঘাত করা হচ্ছে, যার বিরুদ্ধে আমরা প্রতিবাদ করব।’

বন্ধ করুন