বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলিশকে হারিয়ে উত্তরপ্রদেশের কারাগারের নিয়ন্ত্রণ নিল কয়েদিরা! আটক ২ জেলকর্তা
জেল প্রাঙ্গনে উচ্চপদস্থ কর্মকর্তারা (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)
জেল প্রাঙ্গনে উচ্চপদস্থ কর্মকর্তারা (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

পুলিশকে হারিয়ে উত্তরপ্রদেশের কারাগারের নিয়ন্ত্রণ নিল কয়েদিরা! আটক ২ জেলকর্তা

  • কয়েদিদের শান্ত করার চেষ্টা করার সময় জেলের দুই কর্মকর্তাকে আটক করে কারাবন্দিরা।

উত্তরপ্রদেশের ফতেহগড় জেলা কারাগারের বন্দিরা রবিবার সকালে দাঙ্গার পরে সেই কারাগারেন নিয়ন্ত্রণ নিয়েছে। তাদের শান্ত করার চেষ্টা করার সময় জেলের দুই কর্মকর্তাকে আটক করে কারাবন্দিরা। সেই কর্মকর্তারা এখনও বন্দিদের হাতে আটক রয়েছেন বলে জানা গিয়েছে। কারাগারের নিরাপত্তারক্ষী এবং পুলিশ বন্দিদের ছত্রভঙ্গ করতে এবং কারাগারের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে কাঁদানে গ্যাস ছুড়লেও তা কার্যকর হয়নি।

ঘটনা প্রসঙ্গে হিন্দুস্তান টাইমসের কাছে মুখ খোলেন নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ করাতা। তিনি জানান, রবিবার সকালে বন্দিরা পাথর নিক্ষেপ করতে শুরু করে। কারাগারের একটি অংশে আগুন লাগিয়ে দেয় তারা। এরপর কারা কর্মকর্তাদের উপর হামলাও চালায় বন্দিরা। দুই ডেপুটি জেলার অখিলেশ কুমার ও শৈলেশ কুমার তাদের হাতে আটক রয়েছেন।

এক পুলিশ কর্মকর্তা বলেন, চিকিৎসাধীন অবস্থায় সন্দীপ কুমার নামে একজন বিচারাধীন বন্দির মৃত্যুর পর বন্দিরা ক্ষুব্ধ হয়েছিলেন। বন্দিরা অভিযোগ করেন যে কুমারকে বিলম্বিত এবং ভুল চিকিৎসা দেওয়া হয়েছিল, যার ফলে তার মৃত্যু হয়েছে। এই বিষয়ে কারা কর্তৃপক্ষ এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি।

ফারুখাবাদের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) অজয়পাল সিং বলেছেন যে সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এসএসপি) এবং জেলা ম্যাজিস্ট্রেট বর্তমানে কারাগার প্রাঙ্গণে বন্দিদের শান্ত করতে ব্যস্ত রয়েছেন।

বন্ধ করুন