বাংলা নিউজ > ঘরে বাইরে > iPhone 15 made in India: এবার ‘মেড ইন ইন্ডিয়া’ আইফোন! লঞ্চ করলেই কেনা যাবে ভারতে- রিপোর্ট

iPhone 15 made in India: এবার ‘মেড ইন ইন্ডিয়া’ আইফোন! লঞ্চ করলেই কেনা যাবে ভারতে- রিপোর্ট

এবার ‘মেড ইন ইন্ডিয়া’ আইফোন পাবেন হাতেনাতে (AFP)

Iphone 15 made in India: আইফোন ১৫ কেনার পরিকল্পনা করছেন? এবার ‘মেড ইন ইন্ডিয়া’ আইফোন পাবেন হাতেনাতে।  হাঁ করে অপেক্ষা করার দিনও এবার শেষ হল।

লঞ্চ করার প্রথম দিন থেকেই মিলবে আইফোন। আর হন্যে হয়ে অপেক্ষা করতে হবে না দীর্ঘদিন। এতদিনের ব্যবস্থায় এবার বদল আনছে প্রস্তুতকারী সংস্থা অ্যাপল। সংবাদসংস্থা ব্লুমবার্গের তরফে এমনই জানানো হয়েছে। এতদিন কোনও আইফোন মডেল লঞ্চ হলে ভারতে পৌঁছাতে সময় লাগত অনেকটা। আন্তর্জাতিক লঞ্চ হওয়ার বেশ কিছুদিন পর তা আসত ভারতের বাজারে। কিন্তু এবার সেই নীতিতে বদল আনবে অ্যাপল সংস্থা। সংস্থার বিশ্বস্ত সূত্রে এই খবর পাওয়া গিয়েছে বলে জানিয়েছে ব্লুমবার্গ।

এর জন্য অবশ্য মডেলের উৎপাদন কেন্দ্রও স্থানান্তর করবে Apple। খবর, দক্ষিণ এশিয়াতে ফোনের সরবরাহ ঠিক রাখতে ভারতে উৎপাদন করা হবে ফোন। লঞ্চের দিনই ভারতের বাজারে পাওয়া যাবে Apple-র নজরকাড়া ফিচারের ফোন। সংখ্যায় উৎপাদন বাড়াতে চিনের উপর অনেকটা নির্ভর করছে Apple। তবে মেড-ইন-ইন্ডিয়া ফোনই এবার হাতে আসবে বলে খবর। চিন ও ভারতের জোড়া উৎপাদনই সামাল দেবে দক্ষিণ এশিয়ার বাজার। Apple-র উচ্চস্তরে পরিকল্পনা এমনটাই।

(আরও পড়ুন: মেদিনীপুরের স্কুল থেকে আমেরিকার ল্যাব! অক্লান্ত গবেষণাই দেবব্রতকে এনে দিল ভাটনগর)

অ্যাপল সেলস লাইভ: মঙ্গলবারই মার্কিন যুক্তরাষ্ট্রের হেড কোয়ার্টারে লাইভ করা হবে উদ্বোধন অনুষ্ঠানের। এই দিন আইফোন ১৫-এর উদ্বোধন করা হবে সেখানে। সারা বিশ্ব থেকে সেই লাইভ অনুষ্ঠান দেখা যাবে। সাধারণত আনুষ্ঠানিক উদ্বোধনের ১০ দিনের মধ্যে বাজারে চলে আসে ফোন। এবারেও তাই হবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও একই অনুষ্ঠানে আপডেটেড অ্যাপল ওয়াচ ও এয়ারপডের উদ্বোধন করা হবে। প্রসঙ্গত, ক্যালিফোর্নিয়ার স্থানীয় সময় সকাল দশটায় উদ্বোধন করা হবে আইফোন ১৫-এর।

 সরবরাহকারী সংস্থা ফক্সকন টেকনোলজিতে আইফোনের উৎপাদন শুরু হয়েছে বলে জানা গিয়েছে। দক্ষিণ তামিলনাডুতে গত মাসে উৎপাদনের কাজ পুরোদমে শুরু হয়। সেখান থেকেই গোটা দেশের বাজারে ফোন সরবরাহ হবে বলে সূত্রের খবর। দেশের ভিতরে আইফোনের এই উৎপাদনকে অনেকেই বিশেষ গুরুত্ব দিয়ে দেখছেন। এর আগে চিনে তৈরি আইফোনই বাজার ছেঁয়ে থাকত। নয়া ব্যবস্থাতেই আইফোনের ব্যবসাতেও বদল আসবে বলে মনে করা হচ্ছে। সারা বিশ্বেই আইফোন গ্রাহকের সংখ্যা বাড়ছে। সেই বাড়তি চাহিদাকে সামাল দিতে এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে মনে করা হচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’? Video: ছিলেন নিখোঁজ! বাংলাদেশের MP আনোয়ারুল আজিমের মৃতদেহ উদ্ধার নিউটাউনে! Video: OBC রিজার্ভেশন থেকে মুসলিমদের বাদ দিতে হবে এমন রায় মানবো না- মমতা রামকৃষ্ণ মিশনে হামলায় গ্রেফতার ৫, অধরা মূল অভিযুক্ত প্রদীপ রায়, পুলিশ কী বলছে? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ২৩ মে’র রাশিফল IPL-এ ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো শুঁটকি বাটা থেকে ডাব চিঁংড়ি আরও কত কী! শ্বশুরবাড়িতে কব্জি ডুবিয়ে খেলেন অনীক! কাঠফাটা রোদে গামছা মাথায়, বাইকে চললেন কোথায়? সমুদ্রে পা ভিজিয়ে সৃজিত লিখলেন…

Latest IPL News

রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.