বাংলা নিউজ > ঘরে বাইরে > পৃথক রাজ্য-সহ একাধিক দাবিতে ১৫ অক্টোবর ত্রিপুরায় ধর্মঘট ডাকল আইপিএফটি
আগামী ১৫ অক্টোবর পৃথক রাজ্য-সহ বিভিন্ন দাবিতে ধর্মঘটের ডাক দিল শাসক দল বিজেপির জোটসঙ্গী আইপিএফটি।
আগামী ১৫ অক্টোবর পৃথক রাজ্য-সহ বিভিন্ন দাবিতে ধর্মঘটের ডাক দিল শাসক দল বিজেপির জোটসঙ্গী আইপিএফটি।

পৃথক রাজ্য-সহ একাধিক দাবিতে ১৫ অক্টোবর ত্রিপুরায় ধর্মঘট ডাকল আইপিএফটি

  • ১৫ অক্টোবর সকাল ৬টা থেকে ধর্মঘট শুরু হবে। যোগ দেবেন দলের প্রথম সারির নেতা ও আন্দোলনকর্মীরা।

ত্রিপুরা আদিবাসী অধ্যুষিত স্বশাসিত আঞ্চলিক কাউন্সিলের (Tripura Tribal Areas Autonomous District Council) নির্বাচনের প্রাক্কালে আগামী ১৫ অক্টোবর পৃথক রাজ্য-সহ বিভিন্ন দাবিতে ধর্মঘটের ডাক দিল শাসক দল বিজেপির জোটসঙ্গী আইপিএফটি (Indigenous People's Front of Tripura)।

আইটিপিএফ-এর দাবিগুলির মধ্যে রয়েছে উচ্চ ক্ষমতা সম্পন্ন মোডালিটি কমিটির তৈরি সংবিধানের ১২৫তম পরিচ্ছেদে উল্লিখিত জনজাতিভুক্তদের আর্থ-সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মানোন্নয়নের উদ্দেশে রিপোর্ট প্রকাশ, জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক মঙ্গল দেববর্মা।

১৫ অক্টোবর সকাল ৬টা থেকে ধর্মঘট শুরু হবে বলে বুধবার তিনি জানিয়েছেন। ধর্মঘটে যোগ দেবেন দলের প্রথম সারির নেতা ও আন্দোলনকর্মীরা। 

গত ২ অক্টোবর দলের একজিকিউটিভ কমিটির বৈঠকে স্থির হয়েছে, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে ত্রিপুরার আদিবাসী উন্নয়ন মন্ত্রী ও আইপিএফটি সাধারণ সম্পাদক মেওয়ার কুমার জামাতিয়ার নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপি সভাপতি জে পি নড্ডার সঙ্গে দেখা করে নিজেদের দাবিদাওয়া জানাতে দিল্লি সফরে যাবেন।

টিটিএএডিসি অঞ্চলে নির্বাচন সম্পর্কে জানতে চাইলে মঙ্গল বলেন, এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

কোভিড অতিমারীর কারণে মেয়াদের মধ্যে নির্বাচন আয়োজন করতে ব্যর্থ হওয়ায় গত ১৭ মে ৩০ সদস্য বিশিষ্ট এডিসি ভেঙে দেওয়া হয়। তবে আসন্ন নির্বাচনের নির্ঘণ্ট এখনও ঘোষণা করা হয়নি।

বন্ধ করুন