বাংলা নিউজ > ঘরে বাইরে > IPL 2022 Betting: পাকিস্তান থেকে আসা তথ্যের ভিত্তিতে IPL-র ফল প্রভাবিত করার চেষ্টা?, তদন্ত CBI-র
আইপিএলে বেটিংয়ের অভিযোগে ফৌজদারি অপরাধ, ভারতীয় দণ্ডবিধি এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ধারায় শুক্রবার দুটি মামলা রুজু হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে আইপিএল)
আইপিএলে বেটিংয়ের অভিযোগে ফৌজদারি অপরাধ, ভারতীয় দণ্ডবিধি এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ধারায় শুক্রবার দুটি মামলা রুজু হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে আইপিএল)

IPL 2022 Betting: পাকিস্তান থেকে আসা তথ্যের ভিত্তিতে IPL-র ফল প্রভাবিত করার চেষ্টা?, তদন্ত CBI-র

  • IPL 2022 Betting: সূত্রের খবর, পাকিস্তান থেকে প্রাপ্ত ‘বিশ্বস্ত সূত্রের’ তথ্যের ভিত্তিতে আইপিএলের বেটিং চক্রের খোঁজে সারা ভারতে তদন্ত করা হচ্ছে। দিল্লি, যোধপুর, জয়পুর এবং হায়দরাবাদের কয়েকজন নির্দিষ্ট ব্যক্তি এবং ‘অপরিচিত সরকারি কর্মীর’ বিরুদ্ধে সেই তদন্ত শুরু করেছে সিবিআই।

পাকিস্তানের সঙ্গে যোগ থাকা আইপিএলের বেটিং চক্রের খোঁজে তদন্ত চালাচ্ছে সিবিআই। সূত্রের খবর, পাকিস্তান থেকে প্রাপ্ত ‘বিশ্বস্ত সূত্রের’ তথ্যের ভিত্তিতে সারা ভারতে তদন্ত করা হচ্ছে। দিল্লি, যোধপুর, জয়পুর এবং হায়দরাবাদের কয়েকজন নির্দিষ্ট ব্যক্তি এবং ‘অপরিচিত সরকারি কর্মীর’ বিরুদ্ধে সেই তদন্ত শুরু করেছে সিবিআই।

ফৌজদারি অপরাধ, ভারতীয় দণ্ডবিধি এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ধারায় শুক্রবার দুটি মামলা রুজু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একটি এফআইআরে বলা হয়েছে, 'বিশ্বস্ত সূত্র থেকে খবর পাওয়া গিয়েছে যে পাকিস্তানের থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইপিএল ম্যাচের ফলাফলকে প্রভাবিত করতে একদল লোক ক্রিকেট বেটিংয়ে যুক্ত। আইপিএল ম্যাচ সংক্রান্ত বেটিংয়ের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে।' 

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এফআইআরে আরও বলা হয়েছে, ‘সেজন্য অপরিচিত ব্যাঙ্ক আধিকারকদের সঙ্গে যোগসাজশ করে ভুয়ো পরিচয়পত্র এবং নো ইয়োর কাস্টমার ডকুমেন্টস (কেওয়াইসি) ব্যবহার করে ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলেছে ওরা।’ সিবিআইয়ের দাবি, একাধিক জন্মতারিখ-সহ বিভিন্ন ভুয়ো নথি জমা দিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা হয়েছে।

বন্ধ করুন