বাংলা নিউজ > ঘরে বাইরে > IRCTC: ভুয়ো কাস্টমার কেয়ারের নম্বর ঘুরছে বাজারে, ফাঁদে পড়লেই সব শেষ

IRCTC: ভুয়ো কাস্টমার কেয়ারের নম্বর ঘুরছে বাজারে, ফাঁদে পড়লেই সব শেষ

আইআরসিটিসির ভুয়ো কাস্টমার কেয়ারের নম্বর ঘুরছে সোশ্য়াল মিডিয়ায়। প্রতীকী ছবি

অনেকেই আইআরসিটিসির মাধ্যমে টিকিট কাটেন। সেই ট্রেনে না গেলে টিকিটের টাকা রিফান্ড চান। আর সেই রিফান্ড পাইয়ে দেওয়ার নাম করে ভুয়ো কাস্টমার কেয়ার ফাঁদ পাতছে বলে অভিযোগ।

IRCTCতে টিকিটের টাকা রিফান্ড চাইছেন? এক্ষেত্রে কিছুটা সাবধান হয়ে পা ফেলুন। সূত্রের খবর আইআরসিটিসির নাম করে কিছু ভুয়ো কাস্টমার কেয়ার নম্বর বাজারে চালু হয়ে গিয়েছে। তারা টিকিট রিফান্ড দেওয়ার নাম করে আপনার অ্য়াকাউন্টের গোপন তথ্য়ও জেনে নিতে পারে। এর জেরে আপনার অ্যাকাউন্টও ফাঁকা করে দিতে পারে। তাই আগাম সাবধান।

এনিয়ে আইআরসিটিসির দাবি, সোশ্যাল মিডিয়ায় কিছু ভুয়ো নম্বর ঘুরে বেড়াচ্ছে। যদি কোনওভাবে এই ভুয়ো আইআরসিটির খপ্পড়ে পড়েন তবে প্রয়োজনে আইআরসিটিসির সঙ্গে যোগাযোগ করতে পারেন। তারা ভুয়ো মেসেজও পাঠাচ্ছে। এক্ষেত্রে 07556610661,07554090600 অথবা care@irctc.co.in এই ইমেলে যোগাযোগ করতে পারেন। এতে আপনার হয়রানি কমতে পারে।

 

এর আগেও আইআরসিটিসি এনিয়ে যাত্রীদের সতর্ক করেছিল। ফের এই ভুয়ো কাস্টমার কেয়ার নম্বর নিয়ে যাত্রীদের সতর্ক করল আইআরসিটিসি। সূত্রের খবর, সাধারণ যাত্রীরা অনেকেই আসল আর নকলের ফারাক বুঝতে পারেন না। তাঁরা ভুল করে নকল কাস্টমার কেয়ারে ফোন করে বসেন। আর তারপরই শুরু হয় আসল খেলা। মূলত যাত্রীদের অ্যাকউন্ট থেকে টাকা হাতানোর জন্যই এই নকল কাস্টমার কেয়ার নম্বরগুলি বাজারে ছাড়া হয়েছে বলে অভিযোগ। সেক্ষেত্রে এখনই এনিয়ে সতর্ক না হলে টিকিটের টাকা রিফান্ড পাওয়া তো দূরের কথা, কষ্টের টাকা হাতিয়ে নিতে পারে প্রতারকরা।

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

FIDE-এর উদ্যোগে পালন করা হয় আন্তর্জাতিক দাবা দিবস, জানেন এই দিনটির ইতিহাস কী টসে জিতল Texas Super Kings , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.