বাংলা নিউজ > ঘরে বাইরে > বন্দে ভারতের খাবারে মৃত আরশোলা খুঁজে পেলেন যাত্রী, কী বলছে রেল

বন্দে ভারতের খাবারে মৃত আরশোলা খুঁজে পেলেন যাত্রী, কী বলছে রেল

বন্দে ভারতের খাবারে মৃত আরশোলা! (Twitter)

IRCTC: বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে এক ব্যক্তি নন-ভেজ থালি চাইলেন। প্লেট হাতে নিয়ে খেতে শুরু করলে দেখতে পেল তাতে একটা মরা তেলাপোকা। এরপর ওই যাত্রী খাবারের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। বিষয়টি ভাইরাল হলে, আইআরসিটিসি এই বিষয়ে তাদের মতামত প্রকাশ করে।

পছন্দের খাবারে মৃত আরশোলা, বন্দে ভারতে চেপে ভ্রমণ করতে করতে জমিয়ে পেটপুজোর স্বপ্ন, স্বপ্নই থেকে গেল ব্যক্তির। খাবার খেতে গিয়ে মৃত আরশোলা দেখতে পেয়ে হতবাক হয়ে গেলেন তিনি। আইআরসিটিসি এ কেমন খাবার দিয়েছে, তুললেন প্রশ্ন।

ওই যাত্রী সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় খাবারের ছবি শেয়ার করেছেন, লিখেছেন অনেক কিছু। অবস্থা বেগতিক থেকে আর চুপ করে থাকতে পারেনি IRCTC (ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন) অর্থাৎ ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ।

ওই ব্যক্তি ডাঃ শুভেন্দু কেশরী নিজের পোস্টে লিখেছেন- ‘আমি ২০২৪ সালের ১ ফেব্রুয়ারি তারিখে ট্রেন নম্বর ২০১৭৩ RKMP (রানি কমলাপতি) থেকে JBP (জবলপুর) জংশনে যাচ্ছিলাম। আমাকে দেওয়া খাবারের প্যাকেটে একটি মৃত আরশোলা দেখে আমি চমকে উঠলাম।’ পোস্টটিতে নিজের অভিযোগ শেয়ার করেই কিন্তু থেমে যাননি ব্যক্তি, সঙ্গে আইআরসিটিসি, রেলমন্ত্রী এমনকি প্রধানমন্ত্রীকেও ট্যাগ করেছেন সোশ্যাল মিডিয়ায়।

  • রেলওয়ে কী প্রতিক্রিয়া জানাল

আইআরসিটিসিও সঙ্গে সঙ্গে এই পোস্টের প্রতিক্রিয়া জানিয়েছে।

অধিকর্তারা যাত্রীর খারাপ অভিজ্ঞতার জন্য ক্ষমা চেয়েছেন এবং বলেছেন যে খাবার প্রস্তুতকারী ঠিকাদারি সংস্থাকে ভারি জরিমানা করা হয়েছে। আইআরসিটিসি লিখেছে, 'স্যার, আপনি যে অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন তার জন্য আমরা গভীরভাবে দুঃখিত। বিষয়টি গুরুত্ব সহকারে নেওয়া হয়েছে এবং সংশ্লিষ্ট পরিষেবা প্রদানকারীর উপর একটি ভারি জরিমানা আরোপ করা হয়েছে। এছাড়াও, এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে তার জন্য মনিটরিং জোরদার করা হয়েছে।' ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসার পর থেকে প্রায় ৩৪ হাজারের বেশি মানুষ দেখেছেন এটি, যা আরও ভাইরাল হচ্ছে।

বলা বাহুল্য, এই খাবারে আরশোলা দেখে ক্ষোভে ফেটে পড়েছেন নেটিজেনরা। একজন লিখেছেন- 'ওদের বলবেন না, তেলাপোকা থেকেও টাকা নেবে।' আরেকজন লিখেছেন- 'এটা তো শুধু আরশোলা মাত্র, এতে হয়তো স্বাদ আরও বাড়বে?' অন্য একজন ব্যবহারকারী লিখেছেন – এটি একটি মুরগির রেসিপি যাতে আরশোলা যোগ করা হয়েছে।' একই সঙ্গে আরেক ব্যবহারকারী লিখেছেন- 'চিন্তা করবেন না স্যার, এই স্পেশ্যাল আরশোলা দেওয়ার জন্য অতিরিক্ত টাকা নেবে না।'

এটি লক্ষণীয় যে বন্দে ভারত এক্সপ্রেসে ভ্রমণের সময় কোনও যাত্রী এমন বিরক্তিকর পরিস্থিতির মুখোমুখি হওয়ার ঘটনা এই প্রথম নয়। গত বছরের জুলাই মাসে বন্দে ভারত এক্সপ্রেসে ভোপাল থেকে গোয়ালিয়র যাতায়াতকারী এক যাত্রীও আইআরসিটিসি-র দেওয়া খাবারে আরশোলা খুঁজে পেয়েছিলেন। রেল পরিষেবা তখনও অভিযোগের প্রতিক্রিয়া জানায় এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে অপ্রীতিকর অভিজ্ঞতার জন্য ক্ষমা চেয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

মমতার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ, মামলা গ্রহণ করেও পদক্ষেপ স্পষ্ট করল না HC ‘‌আগে দেবাংশুর সঙ্গে লড়ুন’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন তাপপ্রবাহের দানবীয় দাপট বাংলায়! রয়েছে বৃষ্টিরও খবর, আবহাওয়ার আপডেট একঝলকে বড়দের সাথে একমঞ্চে বসলেন না, ভিড়ের হাত থেকে বাবাকে আগলে ‘লক্ষ্মীছেলে’ অভিষেক দ্বিতীয় বার গরম করেন নাকি এই খাবারগুলি? খুব ভুল কাজ করেন চোখে জল, চপার থেকে নামতেই দেবের পা জড়িয়ে ধরলেন মহিলা, তারপর? দেশে ফিরেই সরকারকে এক হাত নিলেন ভারতের পতাকা ওড়ানো পাকিস্তানি খেলোয়াড় কেন্দ্রীয় মন্ত্রীর কথপোকথনের অডিও গেহলটই দিয়েছিলেন তাঁর সহায়ককে! দাবি লোকেশের ৩০ তারিখ আরও ৫৯ হাজার জনের চাকরি যাবে, বিস্ফোরক দাবি BJP বিধায়ক অমরনাথ শাখার সজোরে ট্রাকে ধাক্কা গাড়ির, কাক ভোরে তেলেঙ্গানায় গতির বলি একই পরিবারের ৬

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.